Download WordPress Themes, Happy Birthday Wishes

সিপিএলে গেইলের দুর্দান্ত সেঞ্চুরি এবং অবিশ্বাস্য রেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া টি-২০ আসর ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন ক্রিস গেইল । যদিও ইউনিভার্সেল বসের সেঞ্চুরি স্বত্বেও জিততে পারে নি তার দল জ্যামাইকা তালাওয়াশ । আসরের বর্তমান চ্যাম্পিয়ন জ্যামাইকা চার উইকেটে হেরে গেছে সেইন্ট কিটস এন্ড ন্যাভাল প্যাট্রিয়টের কাছে ।

বুধবার বাংলাদেশ সময় মধ্যরাতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ২৪১ রানের বিশাল স্কোর গড়ে জ্যামাইকা । কিন্তু সেই রান তাড়া করে ৭ বল বাকী থাকতেই ৬ উইকেটে ২৪২ রান তুলে জয় পেয়ে যায় সেইন্ট কিটস । যা সিপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড ।

প্রতিপক্ষ সেইন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে মাত্র ৬২ বলে ১১৬ রানের দানবীয় এক ইনিংস খেলেন গেইল । তার ইনিংসে ছিল সাতটি চার আর দশটি ছক্কা ।

চ্যাডউইক ওয়াল্টন করেছেন ৩৬ বলে ৭৩ রান । তিনি মেরেছেন তিনটি চার আর আটটি ছক্কা ।

দ্বিতীয় উইকেটে ওয়াল্টন আর গেইল যোগ করেন ১৬২ রান । শেষের দিকে ৮ বলে দুই ছক্কায় ১৫ রান করেছেন আন্দ্রে রাসেল ।

টার্গেট তাড়া করতে নামা সেইন্ট কিটসকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার ডেভন থমাস আর এভিন লুইস । দুইজনে মিলে মাত্র ৩৩ বলে গড়েন ৮৫ রানের জুটি । ১৮ বলে ৫৩ রান করা এভিন লুইস গড়েন সিপিএলে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড । তার ইনিংসে ছিল তিনটি চার আর ছয়টি ছক্কা ।

দ্বিতীয় উইকেটে লরি এভান্সের সাথে আরও ৭৬ রান যোগ করেন থমাস । সেটাও মাত্র ৩৮ বলে । ইভান্সের ব্যাট থেকে আসে ২০ বলে দুইটি চার আর চারটি ছক্কায় ৪১ রান ।

৪০ বলে আটটি চার আর তিনটি ছক্কায় ৭১ রান করে আউট হয়েছেন ডেভন থমাস ।

এরপর দ্রুত অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট আর জেসন মোহাম্মদ কোন রান না করে ফিরে গেলে চাপে পড়ে যায় সেইন্ট কিটস । কিন্তু ষষ্ঠ উইকেটে ফ্যাবিয়েন অ্যালেন আর সামারা ব্রুক্স দলকে জয় এনে দেন । অ্যালেন মাত্র ১৫ বলে ৩৭ রান করে অপরাজিত থেকে যান । তার ব্যাট থেকে আসে পাঁচটি চার আর দুইটি ছক্কা ।

ব্রুক্স জয় থেকে অল্প দূরে থাকাবস্থায় বিদায় নেন ২৭ রান করে । তার ১৫ বলের ইনিংসে ছিল তিনটি চার আর একটি ছক্কা ।

ম্যাচের সেরা হয়েছেন এভিন লুইস ।

আহাস/ক্রী/০০১