Download WordPress Themes, Happy Birthday Wishes

লা লিগায় ফিরলেন মেসি এবং হারলেন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি মৌসুমের শুরু থেকেই বার্সেলোনার অবস্থা খুব ভাল যাচ্ছিল না । প্রথম চার ম্যাচের পর লীগ টেবিলের পাঁচে অবস্থান করছিল লা লীগার বর্তমান চ্যাম্পিয়নরা । যদিও সেই চার ম্যাচে ইনজুরির কারণে মাঠে ছিলেন না লিওনেল মেসি । ধারণা করা হচ্ছিল , মেসি ফিরলেই আবার রঙ ফিরে পাবে বার্সেলোনা । কিন্তু কোথায় কি ! লা লীগায় মেসির ফেরার ম্যাচে উল্টো গ্রানাডার কাছে হারের নিদারুণ লজ্জায় ডুবেছে কাটালানরা ।

শনিবার রাতে লা লীগায় মুখোমুখি হয় গ্রানাডা আর বার্সেলোনা । ম্যাচটি ছিল গ্রানাডার মাঠ লস কার্মেনেস স্টেডিয়ামে । নিজেদের মাঠে বাগে পাওয়া বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে গ্রানাডা । সেই সাথে উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে ।

খেলার ২ মিনিটের মাথায় প্রথম এগিয়ে যায় গ্রানাডা । গোলটি করেন র‍্যামন আজিজ । যদিও গোলটি হয়েছে বার্সার ডিফেন্সের ভুলেই । জুনিয়র ফিরপোর পা থেকে বল কেড়ে নেন রবের্তো সলদাদো । তার বাড়িয়ে দেওয়া বলে পোস্ট লক্ষ্য করে শট নেন এন্টনিও । তার সেই শট পোস্টে ঢোকার আগে মাথা ছোঁয়ান আজিজ ।

ম্যাচের শুরু থেকেই অগোছালো ফুটবল খেলে সবার বিরক্তি কুঁড়ায় বার্সেলোনা । দ্বিতীয়ার্ধে মাঠে নামেন মেসি । মনে হয়েছিল , এবার বুঝি বার্সেলোনার খেলার ধার বাড়বে । কিন্তু সেটা হয় নি । চলতি মৌসুমে প্রথম মাঠে নামা মেসি কিছুই করতে পারেন নি বার্সেলোনার ।

৬৬ মিনিটে আবারও গোল করে স্বাগতিক গ্রানাডা । এবার গোলটি আসে পেনাল্টি থেকে । ডি-বক্সে জটলার মধ্যে আর্তুরো ভিদালের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। সেই সুযোগে ব্যবধান দ্বিগুণ করেন আলভারো ভাদিলো ।

শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় লজ্জার হার নিয়ে মাঠে ছাড়ে বার্সেলোনা ।

চলতি মৌসুমে লা লীগায় এটি বার্সেলোনার দ্বিতীয় হার । পাঁচ ম্যাচে সাত পয়েন্ট নিয়ে তারা আছে লীগ টেবিলের সাতে । অন্যদিকে দারুণ ফর্মে থাকা গ্রানাডা সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে উঠে এসেছে সবার আগে ।

আহাস/ক্রী/০০১