Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদো একাই ধ্বংস করলেন লিথুনিয়াকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি ইউরো বাছাই পর্বের শুরুটা একেবারেই ভাল ছিল না পর্তুগালের । প্রথম দুই ম্যাচে টানা ড্র করে সবাইকে হতাশ করেছিল বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা । কিন্তু এরপরেই ঘুরে দাঁড়িয়ে বিপজ্জনক হয়ে ওঠা পর্তুগাল তুলে নিয়েছে টানা দুই জয় । সর্বশেষ পর্তুগাল বড় ব্যবধানে হারিয়েছে ইউরোপের দুর্বল শক্তি লিথুনিয়াকে ।

ইউরো-২০২০ সালের বাছাই পর্বের ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল পর্তুগাল আর লিথুনিয়া । লিথুনিয়ার এলএফএফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি পর্তুগাল জিতেছে ৫-১ গোলের বড় ব্যবধানে ।

ম্যাচে পর্তুগালের হয়ে একাই হ্যাট্রিকসহ চার গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো । এই নিয়ে আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর গোলের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩টি । ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা গোলদাতা ইরানের আলি দাইয়ির রেকর্ড ছুঁতে তার দরকার আর মাত্র ১৬ গোল । আধুনিক ফুটবল সম্রাট যে ফর্মে আছেন , তাতে সর্বকালের সেরা গোলদাতার আন্তর্জাতিক রেকর্ড গড়া যে শুধু সময়ের ব্যাপার সেটা অনুমান করা যায় সহজেই ।

ম্যাচের সাত মিনিটে লিথুনিয়ার ডিফেন্ডার পালিনিওস বক্সের মধ্যে হ্যান্ডবল করলে পেনাল্টি পায় পর্তুগাল । সেই সুযোগে গোলের খাতা খোলেন রোনালদো ।

২৮ মিনিটে কর্নার থেকে হেড করে পর্তুগালের জালে বল জড়িয়ে দেন ভিভোতাস । তাতে ম্যাচে আসে ১-১ গোলে সমতা ।

এরপরের গল্প শুধুই রোনালদো আর পর্তুগালের । দ্বিতীয়ার্ধের ৬১ , ৬৫ আর ৭৬ মিনিটে পর পর তিন গোল করেন রোনালদো ।

আর  ম্যাচের ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে পর্তুগীজদের ৫-১ গোলের জয় নিশ্চিত করেন উইলিয়াম কারভালহো ।

এই জয়ে চার ম্যাচে আট পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের দ্বিতীয় অবস্থানে চলে এসেছে পর্তুগাল । লিথুনিয়া পাঁচ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে আছে তলানিতে ।

পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে সবার আগে আছে উইক্রেইন ।

এদিকে গ্রুপের আরেক ম্যাচে সার্বিয়া ৩-১ গোলে হারিয়েছে লুক্সেমবার্গকে । সার্বিয়া পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে আছে তিনে । অন্যদিকে লুক্সেমবার্গ সমান ম্যাচে চার পয়েন্ট নিয়ে অবস্থান করছে চারে ।

আহাস/ক্রী/০০২