Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্রাজিলকে বাঁচিয়ে দিলেন নেইমার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাঠে ফিরেই গোলের দেখা পেয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র । আর নেইমারের করা গোল ব্রাজিলকে বাঁচিয়েছে নিশ্চিত পরাজয়ের লজ্জার হাত থেকে ।

শনিবার বাংলাদেশের স্থানীয় সময় সকালে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ব্রাজিল ২-২ গোলে ড্র করেছে কলম্বিয়ার বিপক্ষে । কোপা আমেরিকার সর্বশেষ আসরে শিরোপা জয়ের পর এই প্রথম মাঠে নেমেছিল সেলেকাওরা ।

আমারিকা যুক্তরাষ্ট্রের মায়ামিতে অনুষ্ঠিত ম্যাচের ১৯ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল । নেইমারের করা কর্নার থেকে পাওয়া সুযোগে হেড করে বল জালে জড়ান ক্যাসিমিরো । রিয়েল মাদ্রিদ তারকার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল ।

ম্যাচের ২৫ মিনিটে পেনাল্টি পায় কলম্বিয়া । ব্রাজিলের ডিফেন্ডাররা বক্সের মধ্যে ফাউল করেন লুইস মুরিয়েলকে । তিনি নিজেই স্পট কিক থেকে গোল করে ম্যাচে সমতা আনেন ।

৩৪ মিনিটে আবারও গোল করেন মুরিয়েল । তাতে ২-১ গোলে এগিয়ে যায় কলম্বিয়া ।

৫৮ মিনিটে খেলায় সমতা আনেন নেইমার । ড্যানি আলাভেজের পাস থেকে সম্মতাসূচক গোলটি করেন নেইমার ।

জুনের শুরুতে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে চোট পেয়ে কোপা আমেরিকা থেকে ছিটকে পড়েছিলেন নেইমার। সুস্থ হয়ে চলতি মৌসুমে ক্লাব ফিরলেও তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় ক্লাবের কোনো ম্যাচে এখনও তাকে মাঠে নামাননি পিএসজি কোচ থমাস টুশেল । আর মাঠে নেমেই বাজীমাৎ করেন নেইমার । নিজে গোল করলেন , আবার করালেন । ক্লাব ও জাতীয় দল মিলিয়ে গত মে মাসের পর গোল পেলেন তিনি। আর আন্তর্জাতিক ফুটবলে গত নভেম্বরের পর জালের দেখা পেলেন সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড।

লস অ্যাঞ্জেলসে বাংলাদেশ সময় আগামী বুধবার সকাল নয়টায় পেরুর মুখোমুখি হবে ব্রাজিল। জুলাইয়ে এই দলকে হারিয়েই নবমবারের মতো কোপা আমেরিকা শিরোপা জিতেছিল তিতের দল। আর নিজেদের পরের ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে কলম্বিয়া।

আহাস/ক্রী/০০২