Download WordPress Themes, Happy Birthday Wishes

নিকোলাস পুরানের দারুণ ব্যাটিংয়ে জিতলো গায়ানা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) দারুণ জয় পেয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স । নিকোলাস পুরানের ব্যাটিং ঝড়ে গায়ানা ৪৭ রানের সহজ জয় পেয়েছে বার্বাডোস ট্রিডেন্টসের বিপক্ষে । এই নিয়ে চলতি সিপিএলে টানা তিন ম্যাচেই জয় পেয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে গায়ানা ।

সোমবার গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস অবশ্য জিতেছিলেন বার্বাডোস অধিনায়ক জেসন হোল্ডার । তার আমন্ত্রণে প্রথমে ব্যাট করা স্বাগতিক গায়ানা তোলে ২০ ওভারে চার উইকেটে ১৮০ রান । জবাবে ১৬.৪ ওভারে ১৩৩ রানে অল আউট হয় বার্বাডোস ।

প্রথমে ব্যাট করতে নামা গায়ানার হয়ে শুরু থেকেই স্বাচ্ছন্দ্য ছিলেন ওপেনার চন্দরপল হেমরাজ । যদিও অন্যপ্রান্তে নিয়মিত উইকেট পড়ায় খুব বেশী সুবিধায় ছিল না স্বাগতিকরা । হেমরাজ করেন ৫৫ বলে ৬৩ রান । তিনি মেরেছেন ছয়টি চার আর তিনটি ছক্কা ।

তার ব্যাটিংয়ের মাঝে আরেক ওপেনার ব্র্যান্ডন কিং , অধিনায়ক শোয়েব মালিক আর শিমরান হেটমেতারদের কেউ দুই অংকের রান করতে পারে নি ।

হেমরাজের আউটের পর জুটি বাঁধেন নিকোলাস পুরান আর শারফেন রাদারফোর্ড । দুইজনে মিলে মাত্র ২৯ বলে যোগ করেন ৭৮ রান । মুলত এই দুইয়ের ব্যাটিং ঝড়েই জয়ের মত পুঁজি পায় গায়ানা ।

রাদারফোর্ড অপরাজিত ছিলেন ১৪ বলে ৩২ রান করে । তার ইনিংসে কোন চারের মার ছিল না । কিন্তু ছক্কা মেরেছেন গুনে গুনে চারটি ।

অন্যদিকে নিকোলাস পুরান ৩০ বলে ৬১ রানের অনবদ্য ইনিংস খেলেন । তিনি মেরেছেন তিনটি চারের সাথে পাঁচটি ছক্কা ।

জবাবে শুরু থেকে ব্যাটিং বিপর্যয়ে পড়া বার্বাডোসের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেছেন ছয়ে নামা অ্যশলে নার্স । কিন্তু এলেক্স হেইলস আর হোল্ডাররা ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় হারতে হয় তাদের ।

ম্যাচের সেরা হয়েছে নিকোলাস পুরান ।

আহাস/ক্রী/০০৩