Download WordPress Themes, Happy Birthday Wishes

নভেম্বরে বাংলাদেশে আট দল নিয়ে এশিয়া কাপ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ 

বাংলাদেশের মাটিতে আরেকবার আয়োজিত হতে চলেছে ইমার্জিং এশিয়া কাপের আসর । এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) পরিচালিত এই আসরে স্বাগতিক বাংলাদেশসহ অংশ নেবে আটটি দেশ । এর আগে ২০১৭ সালে বাংলাদেশে অনুষ্ঠিত হয় ইমার্জিং এশিয়া । ২০১৮ সালে এই আসর যৌথভাবে আয়োজন করে পাকিস্তান আর শ্রীলংকা ।

আসন্ন ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ ছাড়াও অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, ওমান, হংকং এবং আরব আমিরাত। আগামী ১৪ নভেম্বর শুরু হবে টুর্নামেন্ট । খেলা হবে ওয়ানডে ফরম্যাটে ।

রবিবার (২৯ সেপ্টেম্বর) ইমার্জিং এশিয়া কাপ টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ম্যাচগুলো গড়াবে কক্সবাজারের দুটি এবং বিকেএসপির দুটি গ্রাউন্ডে। তবে, দুটি সেমি ফাইনাল এবং ফাইনাল হবে হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে।

টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও ওমান থাকছে গ্রু ‘এ’ তে। আর ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গী ভারত, হংকং ও আরব আমিরাত।

১৪ নভেম্বর কক্সবাজারের দুই ভেন্যুতে সকাল ৯টায় মুখোমুখি হবে শ্রীলঙ্কা-ওমান এবং পাকিস্তান-আফগানিস্তান। এদিকে, বিকেএসপির দুই ভেন্যুতে একই সময় মুখোমুখি হবে ভারত-আমিরাত এবং বাংলাদেশ-হংকং।

২৩ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইমার্জিং এশিয়া কাপ ।

১২ নভেম্বর ঢাকায় আসবে সফরকারী সাতটি দেশের খেলোয়াড়রা।

আহাস/ক্রী/০০৬