Download WordPress Themes, Happy Birthday Wishes

জিম্বাবুয়ের কাছেও হেরেছে বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ত্রিদেশীয় টি-২০ সিরিজ শুরুর আগে জয় পেয়েছে জিম্বাবুয়ে । দারুণ সংকটে থাকা জিম্বাবুয়ে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে হারিয়ে সাত উইকেটের বড় ব্যবধানে । ত্রিদেশীয় সিরিজের অনেকেই ছিলেন এই প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের স্কোয়াডে । ফলে আসন্ন সিরিজ নিয়ে এই হারের পর বাংলাদেশ পড়তে পারে নতুন চিন্তায় ।

বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪২ রান তোলে । জবাবে সফরকারীরা ১৬ বল বাকী থাকতে তিন উইকেটের খরচায় ১৪৪ রান করে পেয়ে যায় জয় ।

টার্গেট তাড়ায় জিম্বাবুয়ের হয়ে দারুণ সূচনা করেন ব্র্যান্ডন টেইলর আর হ্যামিলটন মাসাকাদজা । দুইজনে মিলে মাত্র ২৯ বলে গড়েন ৪২ রানের জুটি । জিম্বাবুয়ে অধিনায়ক মাসাকাদজা করেছেন ২৩ বলে ৩১ রান । মেরেছেন ছয়টি চার ।

এরপর দ্রুত ৪ রান করে ফিরে যান ক্রেইগ এভরিন আর শিন উইলিয়ামস ২ রানে ।

তবে চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৭৮ রান যোগ করে দলকে সহজ জয় এনে দেন টেইলর আর তিমিসেন মারুমা । টেইলর করেন হাফ সেঞ্চুরি । তার হার না মানা ৫৭ রানের ইনিংসে ছিল দুইটি চার আর তিনটি ছক্কা । বল খেলেছেন তিনি ৪৪টি ।

মারুমার ব্যাট থেকে আসে অপরাজিত ৪৬ রান । সেটাও মাত্র ২৮ বলে । তার ইনিংসে ছিল পাঁচটি চার আর একটি ছক্কা ।

বাংলাদেশের হয়ে তিনটি উইকেটে একাই নিয়েছেন ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে থাকা আফিফ হোসেন ধ্রুব ।

এর আগে বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ ৩০ রান করেছেন সাব্বির রহমান । তার ৩১ বলের ইনিংসে ছিল একটি ছক্কা ।

মুশফিকের ব্যাট থেকে এসেছে ২৬ বলে ২৬ রান । তিনি মেরেছেন দুইটি চার ।

মোহাম্মদ সাইফউদ্দিন ৭ রানে অপরাজিত থেকেছেন । এছাড়া ত্রিদেশীয় সিরিজে সুযোগ পাওয়া ইয়াসিন আরাফাত মিশু অপরাজিত থাকেন ২ বলে ২ রান করে । বল হাতে মিশু ২ ওভারে ২২ রান দিয়ে হতাশ করেছেন ।

আহাস/ক্রী/০০৮