Download WordPress Themes, Happy Birthday Wishes

জার্মানির বিপক্ষে স্কোয়াড ঘোষণায় আর্জেন্টিনার বিশাল চমক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী অক্টোবরে আবারও আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা । এই দুই ম্যাচে আলবেসেলেস্তেদের প্রতিপক্ষ চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি আর ল্যাটিন আমেরিকার ইকুয়েডর । এই ম্যাচকে সামনে রেখে শনিবার (২৮ সেপ্টেম্বর) স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা ।

শনিবার ঘোষিত আর্জেন্টিনা স্কোয়াডে অনুমিতভাবেই নেই লিওনেল মেসি । কিছুদিন আগেই ফিফা বর্ষসেরা পুরস্কারজয়ী মেসির আসলে খেলার কথাও না । কারণ দক্ষিণ আমেরিকা ফুটবল ফেডারেশনের (কনমেবল) দেয়া নিষেধাজ্ঞায় আছেন আর্জেন্টিনার অধিনায়ক ।

কিন্তু কোচ লিওনেল স্কোলানি ঘোষিত দলে আছে অনেক চমক । আসন্ন দুইটি প্রীতি ম্যাচে আর্জেন্টিনার কোচ দলে রাখেন নি উইঙ্গার আনহেল ডি মারিয়া আর ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোকে । অথচ ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) দারুণ ফর্মে আছেন ডি মারিয়া । সম্প্রতি উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগে দুই গোল করে তিনি একাই ধ্বংস করেছেন রিয়েল মাদ্রিদকে । অথচ সেই ম্যাচে নেইমার , কিলিয়ান এমবাপ্পে আর এডিসন ডি কাভানির মত সেরা খেলোয়াড়রা ছিলেন না । কিন্তু তাদের অভাব একাই মিটিয়েছেন ডি মারিয়া । যদিও তাতেও মন ভরে নি আর্জেন্টিনার কোচের !

এছাড়াও আগামী মাসে কোপা লিবারতাদোরেসের সেমিফাইনালের হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে বোকা জুনিয়র্স ও রিভার প্লেট। এই ম্যাচের কারণে দুই আর্জেন্টাইন ক্লাবের কোনো ফুটবলারকে নেননি স্কালোনি। স্কোয়াডে নেই দলের নিয়মিত গোলরক্ষক সার্জিও রোমেরো ও পাওলো গ্যাজানিয়াও। প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন আর্সেনালের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ।

এছাড়া প্রথম ডাক পেয়েছেন জার্মান লিগে খেলা নিকোলাস ২১ বছর বয়সী ফরোয়ার্ড গঞ্জালেজ । আছেন জুভেন্টাসের পাওলো দিবালা ।

দলে ফিরেছেন মিডফিল্ডার অ্যাঞ্জেল কোরেয়া। শেষবার কোপার আগে খেলেছিলেন তিনি। ইনজুরির কারণে মেক্সিকোর বিপক্ষে আগের প্রীতি ম্যাচে খেলা হয়নি আরেক মিডফিল্ডার লুকাস অকামপোসের। জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে স্কোয়াডে ফিরেছেন তিনিও।

আগামী ৯ অক্টোবর ডর্টমুন্ডে জার্মানির মুখোমুখি হবে আর্জেন্টিনা। চারদিন পর স্পেনের এলচেতে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবেন তারা।

আর্জেন্টিনা স্কোয়াড

গোলরক্ষক- অগাস্টিন মার্চেসিন, হুয়ান মুসো, এমিলিয়ানো মার্টিনেজ।

ডিফেন্ডার- হুয়ান ফয়েথ, রেনজো সারাভিয়া, নিকোলাস অটামেন্ডি, জার্মান পেজেলা, মার্কো রোকো, ওয়াল্টার ক্যানেমান, নিকোলাস টালিয়াফিকো, লিওনার্দো বালের্দি।

মিডফিল্ডার- গুইদো রদ্রিগেজ, মাতিয়াস জারাচো, লিওনার্দো পারেদেস, নিকোলাস ডমিঙ্গেজ, রদ্রিগো ডি পল, মার্কো আকুনা, রবার্তো পেরেইরা, অ্যাঞ্জেল কোরেয়া, লুকাস ওকাম্পোস, এরিক লামেলা।

ফরোয়ার্ড- মাতিয়াস ভারগাস, নিকোলাস গঞ্জালেজ, লুকাস আলারিও, লাউতারো মার্টিনেজ, পাওলো দিবালা।

আহাস/ক্রী/০০৩