Download WordPress Themes, Happy Birthday Wishes

ওহাব রিয়াজের না খেলার সিদ্ধান্ত !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের তারকা ওহাব রিয়াজ অনির্দিষ্টকালের জন্য টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন । তিনি ঘরোয়া দীর্ঘ পরিসরেরে আসর কায়েদ-ই-আজম ট্রফি’তেও আপাতত খেলছেন না ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) পাকিস্তানের বাঁ-হাতি পেসার ওহাব রিয়াজ নিজের সিদ্ধান্তের কথা জানান । সীমিত ওভারের ক্রিকেটে আরও বেশি মনোযোগী হতে দীর্ঘ পরিসরের ফরম্যাট থেকে স্বেচ্ছা নির্বাসনে যাচ্ছেন তিনি। এরই মধ্যে নিজের সিদ্ধান্তের কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) জানিয়ে দিয়েছেন তিনি ।

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) দেওয়া এক বিবৃতিতে রিয়াজ জানান, ‘গত দুই বছর ধরে লাল বলের ক্রিকেট আমার পারফর্ম্যান্স এবং আসন্ন সীমিত ওভারের ক্রিকেটে নিয়ে পুনর্বিচার করার পরে আমি সিদ্ধান্ত নিয়েছি প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে কিছুদিন বিরতি নেওয়ার।’

৩৪ বছর বয়সী রিয়াজ আরও জানান , ‘এই সময় আমি ৫০ ও ২০ ওভারের ক্রিকেটের দিকে নজর দেব এবং দীর্ঘ পরিসরের ম্যাচের জন্য আমার ফিটনেস নিয়ে কাজ করব। এই পর্যায়ে আমি অনুভব করছি, কেবল খেললেই হবে না, লাল বলে পারফর্মও করতে হবে।’

২০১০ সালে টেস্ট অভিষেক হয়েছিল ওহাবের। কখনোই পুরোদমে এই ফরম্যাটে টানা খেলেননি তিনি। তার নামের পাশে ২৭টি টেস্ট ম্যাচ সেই স্বাক্ষরই বহন করে। ২০১৭ সালের পর থেকে এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে মাত্র চারটি টেস্ট খেলেছেন ওহাব। শেষ ম্যাচটি খেলেছিলেন প্রায় এক বছর আগে, ২০১৮ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

ওহাবের লাল বলের ক্রিকেট ছাড়ার সিদ্ধান্তটা ঠিক অবসরে যাওয়া বোঝাচ্ছে না। কারণ, ভবিষ্যতে টেস্টে ফেরার সম্ভাবনা বাতিল করে দেননি তিনি। তবে ওহাব শর্ত জুড়ে দিয়েছেন- যদি কখনও অনুভব করেন যে, লাল বলেও ভালো পারফর্ম করতে পারবেন, তবেই ফের ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফরম্যাটে ফিরে আসবেন তিনি।

আহাস/ক্রী/০০৯