Download WordPress Themes, Happy Birthday Wishes

উত্তেজনার ম্যাচে ভারতকে হারিয়েছে বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ভারত সফরের প্রথম ম্যাচে অল্পের জন্য হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল । তবে দ্বিতীয় ম্যাচে আর সেই ভুল হয় নি । স্বাগতিক ভারতের অনূর্ধ্ব-২৩ দলকে পাঁচ রানে হারিয়ে বাংলাদেশ পাঁচ ম্যাচের সিরিজে এনেছে সমতা ।

শনিবার লক্ষ্মৌতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা বাংলাদেশের ইনিংসের ৩৪.৩ ওভারে নামে বৃষ্টি । পরে ৩৬ ওভারে ২ উইকেটে ১৪৯ রানে শেষ হয় ইনিংস। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮। করতে পারে তারা ২১২।

বাংলাদেশের দুই ওপেনার মেহেদি হাসান আর সাইফ হাসান যোগ করেন ৫২ রান । মেহেদি ৩৬ বলে ২৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন । তার ব্যাট থেকে আসে চারটি চারের সাথে একটি ছক্কা ।

দ্বিতীয় উইকেটে ফারদিন হাসানকে নিয়ে ৭৫ রান যোগ করেন সাইফ । ফিফটি তুলে নিয়ে খুব বেশী ক্রিজে থাকা হয় নি সাইফের । ৯২ বলে ৬৪ রান করে আউট হয়েছেন বাংলাদেশের অধিনায়ক ।

৭২ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন ফারদিন । তার হার না মানা ইনিংসে ছিল একটি করে চার আর ছক্কা ।

টার্গেট তাড়ায় ভারতের শুরুটা ছিল দারুণ । দুই ওপেনার যাশাভি জৈসওয়াল আর মাধব কৌশিক গড়েন ৭৪ রানের জুটি । ৩৪ রানে যাশাভির বিদায়ে ভাঙ্গে এই জুটি । আরেক ওপেনার কৌশিক করেছেন সমান ৩৪ রান ।

৩৮ বলে ৫৫ রান করে ভারতকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন শরৎ । সাথে ছিলেন ৫১ বলে ৫৩ রান করা প্রিয়ম । কিন্তু সময়মত তাদের বিদায়ে পথ হারায় স্বাগতিকরা । আর বাংলাদেশ পায় ভারতের বিপক্ষে স্মরণীয় জয় ।

আগামী সোমবার ভারত আর বাংলাদেশের অনূর্ধ্ব-২৩ দলের মধ্যকার তৃতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ।

আহাস/ক্রী/০০৩