Download WordPress Themes, Happy Birthday Wishes

অস্ট্রেলিয়াকে রুখে দিয়েছে বাংলাদেশের মেয়েরা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে শেষ বেলায় এসে চমক দেখিয়েছে বাংলাদেশ । রুখে দিয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়ার মেয়েদের । আগের দুই ম্যাচে হারা বাংলাদেশের মেয়েরা সকারুদের বিপক্ষে দুইবার এগিয়ে গিয়েও জিততে না পারার জন্য আফসোস করতেই পারে ।

থাইল্যান্ডে চলমান চ্যাম্পিয়নশিপের প্রথম দুই ম্যাচে হেরে গ্রুপ পর্ব থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের । প্রথম ম্যাচে থাইল্যান্ডের কাছে ১-০ আর জাপানের কাছে পরের ম্যাচে ৯-০ গোলে হেরেছে বাংলাদেশ । কিন্তু তৃতীয় আর শেষ ম্যাচে এসে পেয়েছে অবিশ্বাস্য সাফল্য ।

থাইল্যান্ডর চুনবুরিতে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে বাংলাদেশ । ‘এ’ গ্রুপের এই ম্যাচে দুইবার এগিয়ে গিয়েছিল বাংলাদেশ ।

ম্যাচের ২১তম মিনিটে বাংলাদেশের হয়ে সকারুদের জালে বল জড়ান তহুরা। পাল্টা আক্রমণে ঋতু চাকমার বাড়ানো বলে দূরপাল্লার শটে প্রতিপক্ষ গোলরক্ষকের মাথার উপর দিয়ে গোল করেন তিনি। বিরতির পর ম্যাচের ৭৭তম মিনিটে কর্নার থেকে বল পেয়ে স্কোরলাইন ১-১ করেন ক্লদিয়া মিহোচিচ।

পরের মিনিটেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান তহুরা। অস্ট্রেলিয়ার রক্ষণদেয়াল ভেদ করে নিচু শটে জাল কাঁপান তিনি। তাতে দারুণ কিছুর আশা জাগায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। তবে ৮০তম মিনিটে পেইজ জোইস বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমাকে পরাস্ত করলে সমতায় শেষ হয় লড়াই।

টানা দুই হারে আসর থেকে মেয়েদের বিদায় নিশ্চিত হয়েছিল আগেই। তবে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ড্র করায় কিছুটা হলেও প্রাপ্তি ও আত্মবিশ্বাস নিয়ে ফিরতে পারছে বাংলাদেশ।

আহাস/ক্রী/০০৯