Download WordPress Themes, Happy Birthday Wishes

১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বিসিবি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের নারী ক্রিকেট দলের সামনে এখন টি-২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ বাছাইপর্ব পেরুবার মিশন । আগামী সেপ্টেম্বরে নেদারল্যান্ডে অনুষ্ঠিত হবে এবারের টি-২০ বিশ্বকাপের বাছাই পর্ব । আসন্ন এই বাছাই পর্বকে সামনে রেখে রবিবার (১১ আগস্ট) বাংলাদেশের নারী ক্রিকেট দলের স্কোয়াড ঘোষণা করা হয়েছে ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নারী ক্রিকেট দলের ১৪ সদস্যের স্কোয়াডে নেই রুমানা আহমেদ । এই অভিজ্ঞ অল রাউন্ডার বিশ্বকাপের বাছাই পর্ব থেকে ছিটকে গেছেন ইনজুরির কারণে । যা টাইগ্রেসদের জন্য একটি বড় ধাক্কা ।

বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক রুমানার ছিটকে যাওয়ায় কপাল খুলেছে সোবহানা মোস্তারির । এই প্রথমবারের মত জাতীয় টি-২০ দলে ডাক পেলেন তিনি । এর আগে গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি ওয়ানডে খেলেন এই হার্ডহিটার ব্যাটার।

বিগত বাছাই পর্বে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল । এবার তেমন কিছু করার প্রত্য্যয়ে আছেন অধিনায়ক সালমা খাতুন আর জাহানারা আলমরা । এমনকি আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য মূল আসরে একাধিক ম্যাচ জিততে চায় বাংলাদেশ ।

বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে খেলবে বাংলাদেশের মেয়েরা। একই গ্রুপে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। আর ‘বি’ গ্রুপে আছে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস ও থাইল্যান্ড।

বিশ্বকাপের বাছাইপর্ব শুরুর দিন আগামী ৩১ আগস্ট পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও ৩ সেপ্টেম্বর স্বাগতিক স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

আগামী বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের মূল আসর।

বাছাই পর্বের লড়াইকে সামনে রেখে ১৫ আগস্ট নেদারল্যান্ডসের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ নারী দল। বাছাইপর্বের আগে নেদারল্যান্ডসে ১০ দিনের একটি প্রস্তুতি ক্যাম্প করবেন সালমারা।

বাংলাদেশ দল: সালমা খাতুন (অধিনায়ক), মোর্শেদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সানজিদা ইসলাম, সোবহানা মোস্তারি, রিতু মনি, খাদিজা তুল কোবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামীমা সুলতানা।

স্ট্যান্ডবাই: সুরাইয়া আজমি, লতা মন্ডল ও শারমিন আক্তার সুপ্তা।

আহাস/ক্রী/০০২