Download WordPress Themes, Happy Birthday Wishes

সাইফের সেঞ্চুরি স্বত্বেও বাংলাদেশের দুর্ভাগ্যের হার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শ্রীলংকার ইমার্জিং স্কোয়াডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে হেরেছে বাংলাদেশ । সাইফ হাসানের দুর্দান্ত সেঞ্চুরি স্বত্বেও ডার্কওয়ার্থ এন্ড লুইস পদ্ধতিতে বাংলাদেশ হেরেছে সাত উইকেটের ব্যবধানে । এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে সফরকারী শ্রীলঙ্কা দল ।

শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে বাংলাদেশ ইমার্জিং স্কোয়াড ৫০ ওভারে তোলে পাঁচ উইকেটে ২৬৯ রান । জবাবে ব্যাট করতে নামা শ্রীলংকার ইনিংসের সময় বৃষ্টি নেমে এলে টার্গেট দাঁড়ায় ২৮ ওভারে ১৯৯ রান । যা ২৪ ওভারে তিন উইকেট হারিয়েই করে ফেলে শ্রীলঙ্কা ।

প্রথমে ব্যাট করতে নেমে ৯ রানেই পয়লা উইকেট হারায় বাংলাদেশের যুবারা । ব্যক্তিগত ৬ রানে ফেরেন ওপেনার মোহাম্মদ নাইম ।

আরেক ওপেনার সাইফ হাসান ছিলেন দারুণ ফর্মে । তিনি দ্বিতীয় উইকেটে নাজমুল ইসলাম শান্তকে নিয়ে যোগ করেন ৭৪ রান । অধিনায়ক শান্ত আউট হয়েছেন ৪৭ বলে চারটি চারে ৩৯ রান করার পর ।

৯ রান করে ফেরেন ইয়াসির আলী ।

এরপরেই বাংলাদেশ পায় সেরা জুটি । চতুর্থ উইকেটে সাইফের সাথে মিলে আফিফ হোসেন ধ্রুব জুড়ে দেন ১২৫ রান । সাইফ আউট হয়েছেন সেঞ্চুরি পূরণ করে ১১৭ রানে । তিনি ১৩০ বলের ইনিংসে মেরেছেন চারটি চারের সাথে সাতটি ছক্কা ।

আফিফ অপরাজিত থাকেন ৬৮ রানে । তিনি মোকাবেলা করেছেন ৭০ বল । মেরেছেন ছয়টি চার আর একটি ছক্কা ।

শ্রীলংকার হয়ে কালানা পেরেরা নিয়েছেন দুইটি উইকেট ।

টার্গেট তাড়া করতে নামা শ্রীলংকার হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার পাথুম নিশাংকা । তিনি মাত্র ৭৮ বলে করেছেন ১১৫ রান । তার ব্যাট থেকে এসেছে আটটি চার আর পাঁচটি ছক্কা ।

৩২ বলে অপরাজিত ৫৫ রান করেছেন মিনুদ ভানুকা । এই উইকেট কিপার মেরেছেন পাঁচটি চার আর তিনটি ছক্কা ।

মুলত ভানুকা আর নিশাংকার ব্যাটেই সিরিজে এগিয়ে যাওয়া জয় পেয়েছে শ্রীলঙ্কা ।

আহাস/ক্রী/০০৭