Download WordPress Themes, Happy Birthday Wishes

মালিঙ্গাকে অধিনায়ক করে শ্রীলংকার স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) । আসন্ন সিরিজের জন্য স্বাগতিক লংকানদের অধিনায়ক হিসেবে থাকছেন লাসিথ মালিঙ্গা ।

সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছেন মালিঙ্গা । সেই সিরিজেই একদিনের ক্রিকেট থেকে অবসর নেন শ্রীলঙ্কার কিংবদন্তী পেসার । তবে এখনই টি-২০ ক্রিকেট ছাড়ছেন না । ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপ খেলেই অবসরের ইচ্ছে তার । তাই তাকেই অধিনায়ক করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে শ্রীলঙ্কা ।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে মালিঙ্গার ডেপুটি হিসেবে থাকছেন নিরোশান ডিকওয়ালা । এছাড়া এই সিরিজের দলে আছেন দানুস্কা গুনাথিলকা। প্রায় সাত মাস পর আবারও দেশের হয়ে টি-২০ ক্রিকেট খেলতে চলেছেন তিনি ।

তবে রি-২০ স্কোয়াড থেকে ইঞ্জুরির কারণে ছিটকে পড়েছেন কুশল পেরেরা । কিন্তু দলে আছেন টেস্ট সিরিজে সন্দেহজনক বোলিং অ্যাকশানের আওতায় পড়া আকিলা ধনঞ্জয়া । ধনঞ্জয়ার সঙ্গে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকেও অভিযুক্ত করা হয়েছে। রিপোর্টের দিন থেকে আগামী ১৪ দিনের মধ্যে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেয়ার কথা তাদের। নিউজিল্যান্ড দল থেকে অবশ্য বিশ্রাম দেয়া হয়েছে উইলিয়ামসনকে ।

স্বাগতিকদের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার প্রথম টি-২০ শুরু হবে ১ সেপ্টেম্বর। দ্বিতীয়টি তিন সেপ্টেম্বর এবং তৃতীয়টি ছয় সেপ্টেম্বর। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে পালকেল্লেতে।

শ্রীলঙ্কা স্কোয়াড : লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (সহঅধিনায়ক), অভিষ্কা ফার্নান্দো, কুশল পেরেরা, ধানুষ্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, শেহান জয়সুরিয়া, দাসুন শানাকা, ওয়ানিন্ডু হাসারাঙ্গা, অকিলা ধনঞ্জয়, লাকশান সানডাকান, ইসুরু উদানা, কাশুন রাজিথা, লাহিরু কুমারা ও লাহিরু মাদুশাঙ্কা।

আহাস/ক্রী/০০৮