Download WordPress Themes, Happy Birthday Wishes

বেঞ্জেমার হ্যাট্রিকে জয় পেয়েও অস্বস্তিতে রিয়েল !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইতোমধ্যেই প্রাক মৌসুম ওডি কাপের শিরোপা স্বপ্ন শেষ হয়েছে রিয়েল মাদ্রিদের । স্পেনের জায়ান্টরা আসরের সেমি ফাইনালে হেরে গেছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার্সের কাছে । যদিও শেষ পর্যন্ত আসরের তৃতীয় স্থান অর্জন করে কিছুটা সান্ত্বনা খুঁজে পেয়েছে জিনেদিন জিদানের দল ।

বুধবার রাতে বায়ার্ন মিউনিখের ঘরের মাঠ আলিয়াঞ্জ এরেনায় ওডি কাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় স্পেনের রিয়েল আর তুরস্কের ফেনারবাখ । ম্যাচটি রিয়েল জিতেছে ৫-৩ গোলের ব্যবধানে । খেলায় রিয়েলের হয়ে হ্যাট্রিক করেছেন ফরাসী তারকা করিম বেঞ্জেমা ।

ম্যাচের ৬ মিনিটেই অবশ্য গ্যারি রড্রিগেজের গোলে এগিয়ে যায় ফেনারবাখ ।

কিন্তু ১২ মিনিটেই গোলটি শোধ করেন রিয়েল ফরোয়ার্ড বেঞ্জেমা । ২৭ মিনিটে গোল ব্যবধান ২-১ করেন তিনিই ।

৩৪ মিনিটে নাবিল ডায়ারের গোলে সমতা এনে বিরতিতে যায় ফেনারবাখ ।

বিরতির পর ৫৩ মিনিটে নিজের হ্যাট্রিক পূরণ করেন বেঞ্জেমা । আর ম্যাচে রিয়েল এগিয়ে যায় ৩-২ গোলে ।

কিন্তু সেই লিড খুব বেশী সময় থাকে নি । ৫৯ মিনিটে ওজান তুফানের গোলে ৩-৩ গোলে সমতা এনে ম্যাচ জমিয়ে দেয় ফেনারবাখ ।

কিন্তু বাকী সময়ে দুই গোল করে ম্যাচ জিতে নেয় রিয়েল । ৬২ মিনিটের মাথায় নাচো করে রিয়ালের চতুর্থ গোল এবং ৭৯ মিনিটে কফিনে শেষ পেরেকটি ঠুকেন মারিয়ানো।

৫-৩ গোলের জয় নিয়ে তৃতীয় হলেও খুব বেশী আস্থার জায়গা খুঁজে পান নি রিয়েল মাদ্রিদ কোচ জিদান তার দলের উপর । এথলেটিকো মাদ্রিদ , বায়ার্ন মিউনিখ আর টটেনহ্যামের কাছে টানা হারে আগামী মৌসুম আনুষ্ঠানিক শুরুর আগেই বেকায়দায় লস ব্লাংকসরা । দলের মধ্যে কোন সমঝোতা নেই । এমন অবস্থায় আসন্ন মৌসুম যে রিয়েলের জন্য কঠিন হতে চলেছে , সেটা বলাই বাহুল্য ।

আহাস/ক্রী/০০৫