Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশেষ কারণে সিপিএলে খেলা হচ্ছে না আফিফের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ৪ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া টি-২০ আসর ‘ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ’ (সিপিএল) । আর কয়েক দিন পরেই শুরু হতে যাওয়া সিপিএলে খেলার সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের আফিফ হোসেন ধ্রুব । যদিও শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য সিপিএলে খেলা হচ্ছে না তার । বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্র না পাওয়ায় ক্যারিবিয়ান লীগে খেলতে যাওয়া হচ্ছে না বাংলাদেশের তরুণ অল রাউন্ডারের ।

আসন্ন সিপিএলে খেলার জন্য সেইন্ট কিটস এন্ড নেভিসে সুযোগ পেয়েছিলেন আফিফ । সেইন্ট কিটসের হয়ে খেলার জন্য শুক্রবারেই দেশ ছাড়ার কথা ছিল তার । কিন্তু এই মুহুর্তে বাংলাদেশ হাইপারফরম্যান্স (এইচপি) দলের হয়ে শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজ নিয়ে ব্যস্ত তিনি। যে কারণে তাকে ওয়েস্ট ইন্ডিজ সফরের ব্যাপারে অনুমতি দেয় নি বিসিবি ।

শ্রীলঙ্কার হাই পারফর্মেন্স স্কোয়াডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-২ ব্যবধানে হেরেছে বাংলাদেশ । যদিও সেখানে আফিফ বেশ ভাল করেছেন । সামনে শ্রীলঙ্কার বিপক্ষে আছে চার দিনের ম্যাচ । সেখানেও খেলবেন আফিফ । খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই ম্যাচটি আফিফের জন্য বেশ গুরুত্বপূর্ণ । এই ম্যাচটি তার জন্য খুলে দিতে পারে জাতীয় দলের দরোজা ।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের মাটিতে শুরু হবে আন্তর্জাতিক ত্রিদেশীয় টি-২০ সিরিজ । স্বাগতিক বাংলাদেশ ছাড়াও এই সিরিজে খেলবে আফগানিস্তান আর জিম্বাবুয়ে । ধারণা করা হচ্ছে , আসন্ন টি-২০ ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলে সুযোগ পেতে পারেন আফিফ ।

ইতোমধ্যেই আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট আর টি-২০ সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি । ৩৫ সদস্যের ঘোষিত স্কোয়াডে আছেন আফিফ । যে কারণে তাকে এই মুহূর্তে ক্যারিবিয়ান টি-২০ লীগে খেলতে যেতে দিচ্ছে না বিসিবি ।

সিপিএলে খেলার সুযোগ না পাওয়া আফিফ যদি নিজের দেশের মুল জাতীয় দলে খেলার সুযোগ পেয়ে যান , সেটা অবশ্যই তার জন্য হবে আরও বড় পাওয়া ।

আহাস/ক্রী/০০১