Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সেলোনা স্কোয়াড থেকে ছিটকে গেলেন মেসি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সময়টা একেবারেই ভাল যাচ্ছে না লিওনেল মেসির । গেল মাসে কোপা আমেরিকার সেমি ফাইনাল থেকে ছিটকে পড়ে আর্জেন্টিনা । যে আসরে নানাভাবে বিতর্কিত হয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি । দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশনের (কনমেবল) সমালোচনা করে হয়েছেন আন্তর্জাতিক ফুটবল থেকে দুই মাসের জন্য নিষিদ্ধ ।

কোপা আমেরিকার হতাশা কাটিয়ে নিজ ক্লাব বার্সেলোনার অনুশীলনে ফিরেছিলে মেসি । উদ্দেশ্য , বার্সার হয়ে প্রাক-মৌসুম আসরে খেলতে আমেরিকায় যাওয়া । কিন্তু সেটাও আর হল না । ইনজুরিতে পড়ে মেসি দলের যেতে পারলেন না আমেরিকা । মঙ্গলবার মেসিকে ছাড়াই আমেরিকা যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বার্সেলোনা ।

আসন্ন মৌসুমকে সামনে সোমবার দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছিলেন বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। কিন্তু বেশিক্ষণ থাকতে পারেননি অনুশীলনে। নতুন মৌসুম শুরুর আগে প্রাক-মৌসুম প্রস্তুতিতেই ইনজুরিতে পড়েন মেসি।

রোববার রাতে আর্সেনালকে ২-১ গোলে হারিয়ে হুয়ান গাম্পার ট্রফি জিতেছে বার্সেলোনা। এ ম্যাচে দলের সঙ্গে ছিলেন মেসি, তবে মাঠে নামেননি। কারণে নতুন মৌসুমের অনুশীলনেই তিনি যোগ দিয়েছেন সোমবারে।

আর অনুশীলনের প্রথম দিনেই ছিটকে যান মাঠ থেকে। বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে অনুশীলন করতে গিয়ে ডান পায়ের হাঁটুর নিচের পেশিতে চোট পেয়েছেন মেসি।

মেসি জানিয়েছেন , ‘ আমি বার্সার হয়ে আমেরিকায় খেলতে যেতে চেয়েছিলাম । কিন্তু সেটা হল না । আমাকে কিছু সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে । ‘

জানা গেছে , কাফ মাসলে গ্রেড ওয়ান ইনজুরি হয়েছে। তিনি কবে নাগাদ সুস্থ্য হবেন সেটা নিশ্চিত না । তবে এই ধরণের ইনজুরি থেকে সেরে উঠতে দুই তিন সপ্তাহের বেশী লাগার কথা না । ফলে মেসি বার্সার হয়ে ঘরোয়া মৌসুমের শুরু থেকে মাঠে নামছেন , এমন আশা করা যায় ।

যুক্তরাষ্ট্র সফরে ফ্লোরিডা এবং মিশিগানে দুইটি প্রীতি ম্যাচে খেলবে বার্সেলোনা। দুই ম্যাচেই তাদের প্রতিপক্ষ ইটালিয়ান জায়ান্ট ন্যাপোলি ।

আহাস/ক্রী/০০৫