Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের টানা দ্বিতীয় জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আইসিসি টি-২০ বিশ্বকাপের আগে নিজেদের ভালভাবেই ঝালিয়ে নিচ্ছে বাংলাদেশের মেয়েরা । হল্যান্ডে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সালমা খাতুনের দল তিন উইকেটে হারিয়েছে থাইল্যান্ডকে । গত শুক্রবার প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ৩৫ রানে হারিয়েছিল স্বাগতিক হল্যান্ডকে ।

সোমবার টস জিতে ব্যাট করতে নামা থাইল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ৮৭ রান। জবাবে বাংলাদেশ ১৮.২ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

টার্গেট তাড়ায় বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেছেন জ্যোতি । রিতু মনি ১২ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন। আর শায়লা শারমিন ১৫ বলে করেন ১১ রান।

এর আগে থাইদের বিপক্ষে নাহিদা ৯ রানে তুলে নেন দুটি উইকেট। ১৩ রানের বিনিময়ে দুটি উইকেট পান সালমা। আর খাদিজাতুল কুবরা ১৬ রান খরচায় পান একটি উইকেট।

৮ দল নিয়ে ৩১ আগস্ট থেকে স্কটল্যান্ডে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। যা চলবে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত। টুর্নামেন্টে অংশ নেওয়া বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপে।

বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউগিনি ও স্বাগতিক স্কটল্যান্ড। ‘বি’ গ্রুপে আছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, থাইল্যান্ড ও নামিবিয়া। বাছাই পর্বের সেরা দুই দল আগামী ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

আহাস/ক্রী/০০২