Download WordPress Themes, Happy Birthday Wishes

পুজারার সেঞ্চুরিতে ভারতের দারুণ সূচনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ওয়েস্ট ইন্ডিজ সফরে জয়ের ধারাতেই আছে ভারত । টি-২০ আর ওয়ানডে সিরিজ জয়ের পর এখন অপেক্ষা দুই ম্যাচের টেস্ট সিরিজের । টেস্ট ক্রিকেটের লড়াইয়ের আগে ভারতীয় দল নেমেছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচে ।

শনিবার এন্টিগায় ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে শুরু হওয়া তিনদিনের ম্যাচে টস জিতেছেন ভারতীয় অধিনায়ক আজিংকা রাহানে । টস জিতে ব্যাট করতে নেমে ভারতীয় দল দিনের শেষে তুলেছে পাঁচ উইকেটে ২৯৭ রান ।

ভারতের হয়ে এই ম্যাচে আঙ্গুলের ইনজুরির কারণে অনুপস্থিত আছেন বিরাট কোহলি ।

প্রথমে ব্যাট করতে নামা ভারত ৩৬ রানেই হারায় প্রথম উইকেট । ব্যক্তিগত ১২ রানে ফিরে যান মায়াংক আগারওয়াল । আরেক ওপেনার লোকেশ রাহুল করেছেন ৩৬ রান । তিনি ৪৬ বল খেলে মেরেছেন পাঁচটি চার আর একটি ছক্কা ।

অধিনায়ক আজিংকা রাহানে ৬ বলে ১ রান করে বিদায় নিলে ভারত চাপে পড়ে যায় । স্কোর বোর্ডে তখন ভারতের সংগ্রহ তিন উইকেটে ৫৩ রান ।

চতুর্থ উইকেটে রোহিত শর্মা আর চেতেশ্বর পুজারা ১৩২ রান তুলে দলের বিপর্যয় সামাল দেন । রোহিত হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর বিদায় নেন ৬৮ রানে । তার ১১৫ বলের ইনিংসে ছিল আটটি চার আর একটি ছক্কা ।

পঞ্চম উইকেটে আসে আরও ১১১ রান । এবার পুজারার সাথে জুটি বেঁধেছিলেন হনুমা বিহারী । ১৮৭ বলে ঠিক ১০০ রান করে রিটায়ার্ড হার্ট হয়েছেন পুজারা । তার ইনিংসে ছিল আটটি চার আর একটি ছক্কা ।

৩৩ রান এসেছে ঋষভ পান্টের ব্যাট থেকে । তার ৫৩ বলের ইনিংসে ছিল চারটি চার আর একটি ছক্কা ।

আর ১০১ বলে ৩৭ রান করা হনুমা বিহারী অপরাজিত থেকে গেছেন দিনশেষে । এখন পর্যন্ত তিনি মেরেছেন দুইটি চার ।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে জোনাথন কার্টার নিয়েছেন তিনটি উইকেট । একটি করে উইকেট পেয়েছেন কিওরেন হার্ডিন আর আকিম ফ্রেজার ।

আহাস/ক্রী/০০৪