Download WordPress Themes, Happy Birthday Wishes

টি-২০ ক্রিকেটে বাবর আজমের দুর্দান্ত সেঞ্চুরি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের ঘরোয়া টি-২০ ব্লাস্ট ক্রিকেট টুর্নামেন্টে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন বাবর আজম । পাকিস্তানী তারকার দানবীয় সেঞ্চুরিতে সমারসেট বৃষ্টি আইনে ৬৯ রানে হারিয়েছে হ্যাম্পশায়ারকে ।

শুক্রবার সাউথহ্যাম্পটনের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ২০২ রান তোলে সমারসেট । জবাবে ১২.১ ওভারে হ্যাম্পশায়ার ৬ উইকেটে ৬৯ রান তোলার পর নামে বৃষ্টি । পরে ম্যাচে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে সমারসেটকে বিজয়ী ঘোষণা করা হয় ।

টস হেরে ব্যাট করতে নেমে সমারসেটের শুরুটা ভাল হয় নি । মাত্র ৩৭ রানেই তারা হারায় দুই উইকেট । তবে তৃতীয় উইকেটে বাবর আজম আর টম অ্যাবেল জুটি দলকে ম্যাচে ফেরান । দুইজনে যোগ করেছেন ১১৩ রান ।

অধিনায়ক টম বিদায় নেন হাফ সেঞ্চুরি করে । তার ব্যাট থেকে আসে ৫৭ রান । সমারসেট অধিনায়কের ৩৬ বলের ইনিংসে ছিল ছয়টি চার আর দুইটি ছক্কা ।

এদিন সেরা ফর্মে ছিলেন বাবর আজম । পাকিস্তানী এই ওপেনার করেন ১০২ রান । মাত্র ৫৫ বল খেলে তিনি মেরেছেন সাতটি চারের সাথে পাঁচটি ছক্কা ।

দক্ষিণ আফ্রিকার কাইল অ্যাবট নেন দুইটি উইকেট ।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড জাতীয় দলের জেমস ভিন্স , ক্রিস মরিস আর লিয়াম ডসনরা ছিলেন ব্যাট হাতে ব্যর্থ । ফলে বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে হ্যাম্পশায়ার ।

সমারসেটের হয়ে জেমস টেইলর আর ক্রেইগ এভারটন নেন দুইটি করে উইকেট । তবে ম্যাচের সেরা ছিলেন বাবর আজম ।

আহাস/ক্রী/০০৩