Download WordPress Themes, Happy Birthday Wishes

এবার গ্লোবাল টি-২০ লীগে যুবরাজ সিংয়ের তাণ্ডব

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাত্র মাস দেড়েক আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন যুবরাজ সিং । কিন্তু ভারতের অন্যতম আক্রমণাত্মক ব্যাটসম্যান যে এখনও ফুরিয়ে যান নি , তার প্রমাণ তিনি দিচ্ছেন ক্যানাডায় চলমান গ্লোবাল টি-২০ লীগে ।

শনিবার টরোন্টো ন্যাশনালসের অধিনায়ক হিসেবে ব্যাটে ঝড় তুলে অনবদ্য হাফ সেঞ্চুরি করেছেন ভারতের হয়ে ওয়ানডে আর টি-২০ বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ । যদিও তার সেই অসাধারণ ইনিংসেও টরোন্টো ন্যাশনালস হেরেছে ব্রাম্পটন উলভসের কাছে ১১ রানে ।

ওন্টারিওতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রানের বিশাল স্কোর গড়ে ব্রাম্পটন । জবাবে ২০ ওভারে সাত উইকেটে ২১১ রান তুলে থামে টরোন্টো ন্যাশনালসের লড়াই ।

টার্গেট তাড়া করতে নেমে ২৪ বলে ৪০ রানের ওপেনিং জুটি এনে দেন রড্রিগো থমাস আর ব্র্যান্ডন ম্যাককুলাম । থমাস ১৫ বলে তিনটি চার আর দুই ছক্কায় ২৮ করে বিদায় নেন ।

২২ বলে ৩৬ রান করেন ম্যাককুলাম । তার ইনিংসে ছিল একটি চার আর চারটি ছক্কা ।

৭৫ রানে তিন উইকেট পতনের পর জুটি বাঁধেন যুবরাজ সিং আর হেনরিখ ক্লাসেন । তারা মাত্র ৪৪ বলে যোগ করেন ৭৫ রান । এই সময় যুবরাজের দলের জয় খুবই সম্ভব মনে হচ্ছিলো । কিন্তু অল্প সময়ের ব্যবধানে দুই সেট ব্যাটসম্যান আউট হলে ম্যাচ থেকে ছিটকে পড়ে টরোন্টো ।

ক্লাসেন ২৬ বলে তিনটি চার আর দুই ছক্কায় ৩৫ রান করেছেন ।

টর্নেডো ইনিংস খেলে যুবরাজ করেন হাফসেঞ্চুরি । মাত্র ২২ বলে যুবরাজ ৫৫ রান করেছেন তিনটি চার আর পাঁচটি ছক্কায় ।

বিজয়ী দলের হয়ে নওয়াব সিং নিয়েছেন দুইটি উইকেট ।

এর আগে ব্রাম্পটনের হয়ে ৩৬ বলে ৬৬ রান করেন ওপেনার জর্জ মুন্সে । তার ইনিংসে ছিল ছয়টি চার আর পাঁচটি ছক্কা ।

তবে বিজয়ী দলের ইনিংসে সত্যিকারের ঝড় তোলেন বাবর হায়াত । হংকংয়ের এই তারকা করেছেন মাত্র ১৮ বলে ৪৮ রান । তার অপরাজিত ইনিংসে ছিল দুইটি চার আর পাঁচটি ছক্কা । মুলত তার এই ইনিংসেই শেষ পর্যন্ত জয় পায় ব্রাম্পটন উলভস ।

আহাস/ক্রী/০০৩