Download WordPress Themes, Happy Birthday Wishes

ইংল্যান্ডে ঝলসে উঠলেন বাবর আজম

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের ঘরোয়া টি-২০ ব্লাস্ট ক্রিকেট আসরে জয় পেয়েছে সমারসেট । বাবর আজমসহ টপ অর্ডার ব্যাটসম্যানদের রান পাওয়ার দিনে দুর্দান্ত বোলিং করেছেন রলফ ভ্যান ডার মার্নে । তাতে সমারসেট ১১৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে এসেক্সকে ।

বুধবার চেমসফোর্ডে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২৫ রানের বড় স্কোর গড়ে সমারসেট । জবাবে মাত্র ১২.৫ ওভারে ১১১ রানে অল আউট হয় এসেক্স ।

এসেক্সের বিপক্ষে পাঁচ উইকেট নিয়ে জয়ের নায়ক বনে যান মার্নে । এই ডাচ ফাস্ট বোলার একাই নেন পাঁচ উইকেট । এছাড়া ম্যাক্স ওয়েলার পেয়েছেন তিনটি উইকেট । এই দুইয়ের মারাত্মক বোলিংয়ে এসেক্স জয়ের ধারেকাছেও যেতে পারে নি ।

এসেক্সের হয়ে সবচেয়ে বেশী ২৪ রান করেছেন ড্যানিয়েল লরেন্স । ১২ বলের ইনিংসে তিনি মেরেছেন একটি চার আর দুইটি ছক্কা ।

এর আগে সমারসেটকে দারুণ সূচনা এনে দেন বাবর আজম আর টম ব্যান্টন । দুইজনে মিলে মাত্র ২৬ বলে এনে দেন ৫১ রানে উদ্বোধনী জুটি । ব্যান্টন করেন ৩৯ রান । সেটাও মাত্র ১৭ বলে । তিনি মেরেছেন সাতটি চার আর একটি ছক্কা ।

আরেক ওপেনার বাবর আজম করেন হাফ সেঞ্চুরি । তিনি ৩৯ বলে করেছেন ৫৬ রান । এই পাকিস্তানীর ব্যাট থেকেও এসেছে সাতটি চার আর একটি ছক্কা ।

২৫ বলে তিনটি করে চার আর ছক্কায় ৪৫ রান করেছেন অধিনায়ক টম অ্যাবেল ।

২২ বলে তিনটি চার আর চারটি ছক্কায় ৪৪ রান আসে এডওয়ার্ড বায়রনের ব্যাট থেকে । যাতে জয়ের জন্য বড় পুঁজি পেয়ে যায় সমারসেট ।

আহাস/ক্রী/০০১