Download WordPress Themes, Happy Birthday Wishes

আরসিবি’র দারুণ চমক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী বছর অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) পরবর্তী আসর । আইপিএলের চোদ্দতম আসরকে ঘিরে ইতোমধ্যেই নিজেদের গোছাতে মাঠে নেমেছে ফ্রেঞ্চাইজিরা । কিছুদিন আগেই পুরনো কোচিং স্টাফ বাদ দিয়ে নতুন নিয়োগ দিয়েছে কোলকাতা নাইট রাইডার্স । আরেক সাবেক চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়েদ্রাবাদও একই পথে হেঁটেছে । এবার তাদের অনুসরণ করেছে আরেক বড় দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি) ।

আসন্ন মৌসুমের জন্য আরসিবি সাম্প্রতিক সময়ে আলোচিত নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসনকে নিয়োগ দিয়েছে । তবে তিনি এবার কোচ নন , ব্যাঙ্গালুরুতে কাজ করবেন ক্রিকেট অপারেশন্সের পরিচালক পদে । এছাড়া আগামী বছর বিরাট কোহলিদের প্রধান কোচ হিসেবে ঘোষণা করা হয়েছে সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান সাইমন ক্যাটিচের নাম ।

শুক্রবার এক আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে সাবেক হেড কোচ গ্যারি কার্স্টেন এবং বোলিং কোচ আশিষ নেহরার সঙ্গে চুক্তি শেষ করার খবর জানায় ব্যাঙ্গালুরু। একইসঙ্গে হেড কোচ হিসেবে ক্যাটিচ এবং ক্রিকেট অপারেশন্সের পরিচালক হিসেবে হেসনের নাম ঘোষণা করেছে দলটি।

সর্বশেষ হেসন আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হিসেবে কাজ করেছেন । যদিও আন্তর্জাতিক ক্রিকেটে কাজ করার অভিলাষে তিনি সে চাকুরি ছেড়ে দেন । এরপর বাংলাদেশ , পাকিস্তান আর ভারতের কোচ হবার জন্য চেষ্টা করেছেন তিনি । বাংলাদেশে এসে সাক্ষাৎকারও দেন । কিন্তু সুযোগ পান নি টাইগার কোচ হিসেবে কাজ করার ।

ফলে শেষ পর্যন্ত হেসনকে ফিরতে হচ্ছে ভারতের ফ্রেঞ্চাইজি লীগেই ।

আহাস/ক্রী/০০৪