Download WordPress Themes, Happy Birthday Wishes

আকাশ ছোঁয়া দামে সাকিবকে কিনেছে রংপুর

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ৬ ডিসেম্বর থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) পরবর্তী আসর । আসন্ন আসরকে ঘিরে এখন চলছে ফ্রেঞ্চাইজিদের ঘর গোছাবার কাজ । ইতোমধ্যেই রংপুর রাইডার্স সাকিব আল হাসানকে কিনে নিয়ে দেখিয়েছে বড় চমক ।

গত তিন আসরে ঢাকা ডাইনামাইটসের হয়ে খেলেছেন সাকিব । তবে এবার তিনি আর ঢাকার হয়ে খেলছেন না । যদিও ঢাকা সাকিবকে রাখতে চেয়েছিল যে কোন মুল্যে । গতবারের আসরে সাকিব দেড় কোটি টাকায় খেলেছেন ঢাকার পক্ষে । এবার তারচেয়েও অনেক বেশী পারিশ্রমিকে ঢাকা রাখতে চেয়েছিল বিশ্বসেরা অল রাউন্ডারকে ।

কিন্তু ঢাকার আশা পূরণ হয় নি । সাকিবের সাথে ঢাকা কোন আলোচনার সুযোেগই পায় নি আসলে । তার আগেই রংপুর সাকিবকে বাগিয়ে নিয়েছে ।

বিশ্বস্তসুত্রে জানা গেছে , তিন কোটি টাকার বিনিময়ে রংপুর চুক্তি করেছে সাকিবের সাথে ।

কিন্তু এদিকে দেখা দিয়েছে নতুন জটিলতা । বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে , সাকিব কিংবা অন্য আইকন খেলোয়াড়দের নতুন ফ্রেঞ্চাইজিদের সাথে চুক্তির কোন বৈধতা নেই ।

বিসিবি পরিচালক মাহবুব আনাম জানান, বিসিবির সঙ্গে এখনও কারো চুক্তি হয়নি। তারা যেটা করেছে বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। তাদের সঙ্গে আমাদের আলোচনা করারও দরকার নেই বিসিবির পক্ষ থেকে। আপনার সঙ্গেই যদি চুক্তি না থাকে, আপনি যা কিছুই করেন সেটা কিন্তু গ্রহণযোগ্যতা পাবে না।

সাকিব ছাড়াও বিপিএল সপ্তম আসরের আগে নতুন ফ্রাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন মুশফিকুর রহিম আর তামিম ইকবালের মত তারকা । কিন্তু বিসিবি’র আপত্তিতে তাদের নতুন চুক্তি নিয়ে দেখা দিয়েছে সংশয় ।

তবে বিসিবির সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইশতিয়াক সাদেক।

রংপুর রাইডার্সের প্রধান নির্বাহি বলেন,’ এরকম করলে আমরা খেলতে পারি না। আমরা বিপিএল খেলব নাকি খেলব না সেটা গুরুত্বপুর্ণ নয়। বড় কথা এটা যে, আমরা প্রতিবছর বিপিএলে ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ করি অথচ বিপিএল গভর্নিং কাউন্সিল প্রতিবছর নতুন নতুন নিয়ম করে।’

তিনি আরও জানান, ‘যদি দরকার হয় আমরা বিপিএল খেলব না। বিসিবির আরও অনেক দল আছে। তাদেরকে নিয়েই টুর্নামেন্ট আয়োজন করুক। ‘

আহাস/ক্রী/০০৪