Download WordPress Themes, Happy Birthday Wishes

অ্যাশেজ থেকে ছিটকে গেলেন অ্যান্ডারসন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান অ্যাশেজ সিরিজের মাঝপথে বড় ধাক্কা খেয়েছে স্বাগতিক ইংল্যান্ড । শেষ দুই টেস্টের জন্য ইংলিশ স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন পেসার জেমস অ্যান্ডারসন ।

আগামী ৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে অ্যাশেজের চতুর্থ টেস্ট। ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত হবে এই টেস্ট । কিন্তু এই ম্যাচের আগেই জানা গেছে , পুরো সিরিজের বাকী সময়ে আর খেলা হচ্ছে না অ্যান্ডারসনের ।

গতকাল শুক্রবার এ কথা জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড(ইসিবি)।

ইসিবি জানিয়েছে , কাফ ইনজুরির কারণে সরে যেতে হচ্ছে অ্যান্ডারসনকে । এই পেসার অবশ্য খেলেন নি দ্বিতীয় আর তৃতীয় টেস্টেও ।

অ্যাশেজের প্রথম টেস্টে খেলেছিলেন ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি অ্যান্ডারসন। কিন্তু মাত্র চার ওভার বল করতে পারেন তিনি। অস্ট্রেলিয়া ওই ম্যাচে ২৫১ রানে জেতে। তবে আগামী বুধবার ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে অ্যান্ডারসন খেলবেন অনেকেই আশা করেছিলেন। কিন্তু ডারহামের বিরুদ্ধে একটি ম্যাচে বোলিং করলেও শেষ দুটি টেস্টের জন্য তাঁকে আনফিট ঘোষণা করে বোর্ড।

এ ব্যাপারে ইসিবি এক বিবৃতিতে জানায়, ‘‘ইংল্যান্ড ও ল্যাঙ্কাশায়ারের সিমার জেমস অ্যান্ডারসন অ্যাশেজের বাকি সিরিজ থেকেও ছিটকে গেলেন।”

বিবৃতিতে আরো জানানো হয়, ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় তিনি ডান কাফ মাসলে ব্যথা অনুভব করেন। ২০তম ওভারে বল করার সময় ব্যথা অনুভব করেন তিনি। সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসা শুরু হয় এবং তিনি মাঠ ছাড়েন।

পরে ইসিবি মেডিক্যাল টিম জানায়, শেষ দুটি ম্যাচে মাঠে নামা হবে না অ্যান্ডারসনের।

১৪৯টি টেস্ট খেলে ২৬.৯৪ গড়ে ৫৭৫টি উইকেট পেয়েছেন অ্যান্ডারসন। টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় চার নম্বরে রয়েছেন তিনি।

ওল্ড ট্রাফোর্ড টেস্টের ইংল্যান্ডের সম্ভাব্য স্কোয়াড:

জো রুট (অধিনায়ক) জোফরা আর্চার, জনি বোয়ারেস্ট, স্টুয়ার্ড ব্রড, রবি বার্নস, জস বাটলার, জো ডেনলি, জ্যাক লিচ, ক্রেইগ ওভারটন, জেসন রয়, বেন স্টোকস ও ক্রিস ওকস

আহাস/ক্রী/০০৬