Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের জাতীয় দলে নতুন মুখ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরেও চরম ব্যর্থ হয়েছে বাংলাদেশ । সেই ব্যর্থতা থেকে বেরিয়ে আসতে ঢেলে সাজাবার চেষ্টা চলছে জাতীয় ক্রিকেট দলকে । ইতোমধ্যেই জাতীয় দলের জন্য নতুন প্রধান কোচের সাথে বোলিং আর ফিল্ডিং কোচ নিয়োগ দেয়া হয়েছে । এবার জাতীয় দলের কোচিং স্টাফে যোগ হলেন নতুন ফিজিও জুলিয়ান স্যালোফাটো ।

আগামী মাসেই আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ । চট্টগ্রামে অনুষ্ঠিতব্য সেই টেস্টের আগেই বাংলাদেশ দলের সাথে যোগ দেবেন জুলিয়ান । ৪০ বছরের জুলিয়ানের সাথে ২০২১ সালের নভেম্বর পর্যন্ত চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

গত বিশ্বকাপের পর শ্রীলঙ্কান বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান ফিজিও তিহান চন্দ্রমোহনের চুক্তি নবায়ন করেনি বিসিবি।

কোন দেশের জাতীয় দলের সাথে আগে কখনও কাজ করেন নি জুলিয়ান । তবে ‘ফিজিও’ হিসেবে তিনি বেশ অভিজ্ঞ । এর আগে কাজ করেছেন গ্লস্টারশায়ার, ডার্বিশায়ার কাউন্ট ক্রিকেট ক্লাবে, দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন প্রোভিন্স দলে। ইংল্যান্ড জাতীয় দলে না হলেও কাজ করেছেন ইসিবির সঙ্গে।

ক্রিকেট ছাড়াও সেইলিং, রাগবি ইউনিয়ন, আইস হকিসহ অন্য আরও কিছু খেলায় বিভিন্ন দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে ক্যালেফাতোর।

বাংলাদেশ দলের নতুন ফিজিও একজন দক্ষিন আফ্রিকান । তাকে নিয়ে টিম টাইগারের কোচিং স্টাফে দক্ষিণ আফ্রিকানের সংখ্যা এখন পাঁচজন । প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গে আছেন বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট, ফিল্ডিং কোচ রায়ান কুক ও সীমিত ওভারের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি।

আহাস/ক্রী/০০১