Download WordPress Themes, Happy Birthday Wishes

টেস্ট আর ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্বকাপ আর শ্রীলংকা সফরে ব্যর্থতার পর বাংলাদেশের সামনে এখন আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ পরীক্ষা । সেই সাথে আছে জিম্বাবুয়ে আর আফগানিস্তানকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ । এই দুই মিশন সামনে রেখে দ্রুতই শুরু হচ্ছে বাংলাদেশের জাতীয় দলের অনুশীলন ক্যাম্প ।

বাংলাদেশের আসন্ন মিশনকে সামনে রেখে শনিবার ঘোষিত হয়েছে টাইগারদের প্রাথমিক স্কোয়াড । বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ঘোষিত ৩৫ সদস্যের প্রাথমিক স্কোয়াডে নেই তামিম ইকবাল খান । সাম্প্রতিক সময়ে নিজের ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময়ে থাকা তামিম ছুটি চেয়েছেন জাতীয় দলের দায়িত্ব থেকে সাময়িকভাবে ।

তবে প্রাথমিক স্কোয়াডে আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা । যদিও দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে টি-২০ ফরম্যাটে । আর টেস্টেও খেলেন না ম্যাশ । কিন্তু তাকে রাখা হয়েছে অনুশীলন ক্যাম্পে ।

এই বিষয়ে নান্নু জানিয়েছেন , ‘মাশরাফি বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার। বিসিবির একজন খেলোয়াড়ের যে কার্যক্রম থাকে তাকে সে সবে অংশ নিতে হবে। যেহেতু টেস্ট ও টি-টোয়েন্টি মাশরাফি খেলে না, এ কদিন অনুশীলনটাই শুধু সে করবে।’

হ্যামস্ট্রিং চোটে পড়ে মাশরাফি গত মাসের শেষ দিকে যেতে পারেননি শ্রীলঙ্কা সফরে। হ্যামস্ট্রিং চোট কাটিয়ে ফেরা বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক আগামী কদিনে শুধু ঝালিয়েই নেবেন। যেহেতু এ বছর বাংলাদেশ দলের আর কোনো ওয়ানডে নেই, তাকে ফিরতে হবে ডিসেম্বরের বিপিএল দিয়ে।

৬ বছর জাতীয় দলের বাইরে থাকা জহুরুল ইসলাম অমি ডাক পেয়েছেন অনুশীলন ক্যাম্পে । এছাড়া এই দলে হাই পারফর্মেন্স স্কোয়াডের তরুণদের রাখা হয়েছে । যারা অনুশীলন করবেন জাতীয় দলের সাথে । সোমবার (১৯ আগস্ট) থেকে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবার কথা ।

বাংলাদেশ প্রাথমিক দল:

ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাদমান ইসলাম, জহিরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ, আবু হায়দার, তাইজুল ইসলাম, মেহেদী মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী, নাজমুল হোসেন, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান ও আমিনুল ইসলাম।

আহাস/ক্রী/০০১