Download WordPress Themes, Happy Birthday Wishes

কেকেআরের দারুণ চমক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০ সালে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) জন্য ভালভাবেই মাঠে নেমেছে কোলকাতা নাইট রাইডার্স । দলের প্রধান কোচ হিসেবে আগামী আসরের জন্য শাহরুখ খানের দল ঘোষণা করেছে ব্র্যান্ডন ম্যাককুলামের নাম ।

গেলো মাসেই কেকেআর ত্রয়োদশ আসরের প্রধান কোচ জ্যাকুয়েস ক্যালিসসহ পুরো কোচিং স্টাফকে ছাঁটাই করে । এরপরেই দলটি ব্রান্ডন ্ম্যাককুলামকে যোগ করে কোচিং স্টাফে । তবে প্রথমে তাকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দেয়ার কথা জানিয়েছিল কেকেআর । কিন্তু শেষ পর্যন্ত বৃহস্পতিবার (১৫ আগস্ট) কোলকাতা নাইট রাইডার্স নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ককে নিজেদের প্রধান কোচ হিসেবে ঘোষণা দিয়ে চমক দেয় ।

ম্যাককুলাম শুধু কোলকাতার নয় , বরং ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সের প্রধান কোচ হিসেবেও নিয়োগ পেয়েছেন । অর্থাৎ শাহরুখের মালিকানার দুই দলের দায়িত্বই এখন পালন করবেন ম্যাককুলাম ।

আইপিএলের প্রথম আসরেই কেকেআরের হয়ে খেলেছিলেন ম্যাককুলাম । সেবার তিনি প্রথম ম্যাচেই খেলেছিলেন ১৫৮ রানের অবিশ্বাস্য এক ইনিংস। এরপর সৌরভ গাঙ্গুলি সরে গেলে তিনি কেকেআরের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন।

কোলকাতার প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর কিউই তারকা জানান , ‘ দুই দলের দায়িত্ব একই সাথে আমাকে দেয়ায় আমি খুব সম্মানিত বোধ করছি ।্আইপিএল আর সিপিএলে নাইট রাইডার্স বড় দল । আশা করছি , সেই সুনাম আমরা ধরে রাখবো । ‘

চলতি মাসের শুরুতেই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ম্যাককুলাম । অবসরের পর খুব বেশী সময় নিলেন না তিনি নতুন ক্যারিয়ার শুরু করার ক্ষেত্রে ।

আহাস/ক্রী/০০৪