Download WordPress Themes, Happy Birthday Wishes

উসমান খাজাকে অধিনায়ক করে অস্ট্রেলিয়ার স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দারুণ জমে উঠেছে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজ । ইংল্যান্ডের মাটিতে চলমান মর্যাদার সিরিজে এখন চলছে ১-১ ব্যবধানে সমতা । প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার জয়ের পর দ্বিতীয় টেস্ট ছিল ড্র । কিন্তু সর্বশেষ তৃতীয় টেস্ট ইংল্যান্ড রেকর্ড গড়ে জিতে নিয়েছে বেন স্টকসের অতিমানবীয় পারফর্মেন্সে । শেষ ম্যাচে এমন হারে চতুর্থ টেস্টে অজি শিবিরে আসতে পারে বড় পরিবর্তন ।

চতুর্থ টেস্টে মাঠে নামার আগে অস্ট্রেলিয়া শেষ প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে ডার্বিশায়ারের বিপক্ষে । বৃহস্পতিবার (২৯ আগস্ট) থেকে শুরু যাওয়া তিনদিনের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন উসমান খাজা । প্রথম মুসলিম ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়া দলে ২০১১ সালে অভিষেক হয় তার। জাতীয় দলে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন এই তারকা ক্রিকেটার। এবার দলটির অধিনায়কের ভূমিকা পালনের অপেক্ষায় তিনি।

এই ম্যাচে থাকছেন না অস্ট্রেলিয়ার নিয়মিত টেস্ট অধিনায়ক টিম পেইন । সেই সাথে হেডিংলি টেস্টে অংশ নেওয়া ছয় ক্রিকেটারকে বিশ্রাম দেয়া হয়েছে এই ম্যাচে । তারা হচ্ছেন – ডেভিড ওয়ার্নার, ট্রেভিস হেড, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, জেমস প্যাটিনসন ও নাথান লায়ন । মুলত শেষ দুই টেস্টের আগে বাড়তি ঝুঁকি এড়াতে আর নতুনদের পরীক্ষা করে দেখতেই এমন সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার টিম ম্যানেজম্যান্টের ।

এছাড়া স্কোয়াডে ফিরেছেন সাবেক অধিনায়ক স্টিফেন স্মিথ । লর্ডস টেস্টে ইনজুরিতে পড়েছিলেন স্মিথ। খেলতে পারেননি হেডিংলি টেস্ট। শেষ দুই ম্যাচে তাকে দলে চাইছে টিম অস্ট্রেলিয়া। এজন্য তাকে ফেরানো হয়েছে তিনদিনের প্রস্তুতি ম্যাচে।

নিয়মিত অধিনায়ক টিম পেইন দলে না থাকায় তার পরিবর্তে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন অ্যালেক্স ক্যারি।

অস্ট্রেলিয়া একাদশ: উসমান খাজা, ক্যামেরন ব্যানক্রফট, অ্যালেক্স ক্যারি, মাক্রাস হ্যারিস, মারনাস লাবুশানে, মিচেল মার্শ, মাইকেল নাসের, পিটার সিডল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক ও ম্যাথু ওয়েড।

আহাস/ক্রী/০০১