Download WordPress Themes, Happy Birthday Wishes

আকাশ ছোঁয়া মুল্যেই নির্ধারিত হল নেইমারের ভবিষ্যৎ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নেইমারকে নিয়ে যে নাটক শুরু হয়েছে ইউরোপের দলবদলের বাজারে , সেটা শেষ পর্যন্ত কোনদিকে গড়ায় তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না । তবে এই মুহূর্তে নেইমারকে নিয়ে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা আর রিয়েল মাদ্রিদের আগ্রহে ভাঁটা পড়েছে । আর নেইমার যোগ দিয়েছেন তার পুরনো ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) অনুশীলনে । আর তাতে অনেকেই নেইমারের পিএসজিতে থাকা নিয়ে নতুন করে আশাবাদী হয়েছে ।

নেইমার ২০১৭-১৮ মৌসুমে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে যোগ দেন পিএসজিতে । যদিও ফ্রান্সের ক্লাবে শুরু থেকেই খুব বেশী সুখী ছিলেন না ব্রাজিলিয়ান সুপারস্টার । এখানে মাঠের খেলায় অবশ্য ঠিকই নিজের জাত চিনিয়েছেন তিনি । কিন্তু দুই মৌসুমে দুইটি বড় ইনজুরি আর ইউরোপের ক্লাব প্রতিযোগিতায় পিএসজির ব্যর্থতায় পরিস্থিতি পাল্টে যায় । নেইমার আগ্রহ হারান পিএসজির প্রতি । জানিয়ে দেন , প্যারিসের ক্লাবে আর খেলতে আগ্রহী নন তিনি । পিএসজি শুরু থেকে নেইমারকে ছাড়তে না চাইলেও পরে তারাও রাজি হয়ে যায় নেইমারকে ছাড়তে ।

নেইমারকে পাওয়ার জন্য সবচেয়ে বেশী আগ্রহ ছিল তার সাবেক ক্লাব বার্সেলোনার । নেইমারকে পেতে তারা পিএসজির সাথে বেশ কয়েকবার আলোচনায়ও বসে । এই ক্ষেত্রে নেইমারের জন্য ২৫০ মিলিয়ন মুল্য হাঁকিয়ে বসে পিএসজি । বার্সেলোনা নেইমারের জন্য ফিলিপ্পে কুটিনিওর সাথে বাড়তি অর্থের প্রস্তাব দেয় । কিন্তু বার্সার কাছ থেকে টাকা ছাড়া অন্য কিছুতে রাজি হয় নি পিএসজি ।

এরপর নেইমারকে পেতে মাঠে নামে রিয়েল । এখানেও নেইমারের উচ্চমুল্য দাঁড়ায় বাঁধা হয়ে । টাকার পরিমান তারা কমাতে রাজি শুধু লুকা মড্রিচকে পেলেই । যাতে আবার রিয়েল রাজি না ।

এদিকে কুটিনিওকে বায়ার্ন মিউনিখের কাছে ধারে দিয়ে দিয়েছে বার্সেলোনা । আর রিয়েল মাদ্রিদও মড্রিকে নিয়ে শুরু করেছে নতুন লা লীগা মৌসুম । ফলে নিশ্চিতভাবেই বার্সেলোনা কিংবা রিয়েলে নেইমারের যাওয়ার সম্ভাবনা শেষ । তাহলে ?

মাঝে নেইমারের জন্য খানিকটা আগ্রহ দেখিয়েছিল জুভেন্টাস । সেই ক্ষেত্রে পাওলো দিবালার সাথে অনেক উচ্চ মুল্য গুনতে হত জুভেন্টাসকে । ফলে এই নিয়েও আলোচনা বেশী দূর এগোয় নি ।

আসলে নেইমারের উচ্চ মুল্যের কারণে আগ্রহী দলগুলো বেশিদুর এগুতে সাহস করছে না । তার উপর ইদানিং নেইমারের মধ্যে দেখা দিয়েছে ইনজুরি প্রবনতা । গত দুই মৌসুমে লম্বা সময় ইনজুরির কারণে পিএসজির হয়ে খেলা হয় নি তার । খেলা হয় নি ব্রাজিলের হয়ে কোপা আমেরিকায় । ফলে দারুণ খেলোয়াড় হয়েও তাকে নেয়ায় ঝুঁকি আছে বলে মনে করছে পেশাদার ক্লাবগুলো । সাম্প্রতিক সময়ে গ্যারেথ বেলকে নিয়ে অনেক সমস্যায় পড়েছে রিয়েল । এমনটা নেইমারের ক্ষেত্রেও হতে চলেছে । কে ঝুঁকি নেবে এমনবস্থায় তাকে নিয়ে ?

এর মধ্যেই মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, নেইমার ইতোমধ্যেই পিএসজিতে তার সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছে। কোনো ক্লাবেই যখন যাওয়া হচ্ছে তার, তখন তো আর বসে থেকে লাভ নেই। মাঠেই ফিরতে হবে। এ কারণে শনিবার তাকে সতীর্থদের সঙ্গে অনুশীলনে দেখা গেলেও বোঝা যাচ্ছে, এ সপ্তাহেও পিএসজির সেরা একাদশে জায়গা পাচ্ছেন না তিনি। স্টাডে রেনেসের বিপক্ষে আজ রাতেই মাঠে নামার কথা রয়েছে পিএসজির।

আহাস/ক্রী/০০৭