Download WordPress Themes, Happy Birthday Wishes

অভিজ্ঞদের বাদ দিয়ে ঘোষিত হলো ভারতের টি-২০ স্কোয়াড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) । সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিতব্য তিন ম্যাচের টি-২০ সিরিজের ভারতীয় স্কোয়াডে এসেছে বড় ধরণের পরিবর্তন ।

বৃহস্পতিবার বিসিসিআই ঘোষিত ১৫ সদস্যের ভারতীয় টি-২০ স্কোয়াডের নেতৃত্বে থাকছেন বিরাট কোহলি । আর সহ-অধিনায়ক রোহিত শর্মা । সাম্প্রতিক সময়ে এই দুই তারকার মধ্যে নেতৃত্বের দ্বন্দ্বের কথা শোনা গেলেও আপাতত দলে তার কোন প্রভাব পড়ছে না ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ সিরিজে খেলছেন হার্দিক পাণ্ডেয়া । ভারতীয় এই অল রাউন্ডার সর্বশেষ দেশের হয়ে খেলেছেন ইংল্যাণ্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে । তবে বিশ্রামে আছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে । আগামী মাসে নিজ দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই তিনি ফিরছেন আবার ।

বিশ্বকাপের পর জাতীয় দল থেকে দুই মাসের ছুটিতে আছেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি । ফলে তিনি নেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও । ধোনির জায়গা পূরণে দলে নেয়া হয়েছে সাম্প্রতিক সময়ে আলোচিত উইকেট কিপার ঋষভ পান্টকে ।

এদিকে দলে নেই জাশপ্রিত বুমরাহ আর ভুবনেশ্বর কুমার । তাদেরকেও বিশ্রাম দেয়া হয়েছে । দুই অভিজ্ঞ বোলারের জায়গায় দলে এসেছেন খলিল আহমেদ , নবদ্বীপ সাইনি আর দীপক চাহার । সব মিলিয়ে প্রোটিয়া সিরিজে ভারতের বোলিং লাইন আপে অভিজ্ঞতার অভাব দেখা যাচ্ছে স্পষ্ট । তবে আগামী বছর অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই অপেক্ষাকৃত নতুনদের ঝালাই করে নিতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড ।

ভারতীয় স্কোয়াডঃ

বিরাট কোহলি (অধিনায়ক) , রোহিত শর্মা (সহ-অধিনায়ক) , শিখর ধাওয়ান , মনিশ পাণ্ডে , লোকেশ রাহুল , শ্রেয়াস আইয়ার , ঋষভ পান্ট (উইকেট-রক্ষক) , হার্দিক পাণ্ডেয়া , রবীন্দ্র জাদেজা , ক্রুনাল পাণ্ডেয়া , ওয়াশিংটন সুন্দর , রাহুল চাহার , খলিল আহমেদ , দীপক চাহার , নবদ্বীপ সাইনি ।

আহাস/ক্রী/০০২