Download WordPress Themes, Happy Birthday Wishes

অবসর নেয়া রাইডু আবার আইপিএলে !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

হটাত করে অবসর নিয়ে সবাইকে অবাক করেছিলেন আম্বাতি রাইডু । ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের মাঝপথে নেয়া তার এই অবসরের সিদ্ধান্ত সবাইকে অবাক করেছিল । ধারণা করা হয়েছিল , ভারতের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পাওয়ার অভিমানেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান রাইডু ।

ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের ভারতীয় স্কোয়াডে জায়গা হয় নি রাইডুর । যদিও অনেকেই টিম ইন্ডিয়ায় তার থাকা প্রায় নিশ্চিত ধরে নিয়েছিল । রাইডু নিজেও হতাশ হয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্বাচকদের এমন সিদ্ধান্তে । বিশ্বকাপের মাঝপথেই টুইট করে তিনি জানিয়ে দেন অবসরের কথা ।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও খেলা ছেড়ে দেন নি রাইডু । ভারতের মিডল অর্ডার এই ব্যাটসম্যান এখন খেলছেন চেন্নাইয়ে তামিলনাড়ু ক্রিকেট এ্যাসোসিয়েশনের ওয়ানডে লীগে । খেলার আশা করছেন ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগেও (আইপিএল) । আর সেটাও তার বর্তমান দল চেন্নাই সুপার কিংসে (সিএসকে) ।

সেই সাথে ভারতের হয়ে টেস্ট ক্রিকেটও খেলার কথা জানান রাইডু , ‘ আমি অবশ্যই আগামী আইপিএলে খেলছি । সেটাও চেন্নাইয়ের হয়ে । এছাড়া আমি সাদা বলের ক্রিকেটে ফিরতে চাই । ‘

গত দুই মৌসুমে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই দলে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন রাইডু । মুলত মিডল অর্ডার ব্যাটসম্যান হলেও দলের প্রয়োজনে যে কোন পজিশনে খেলতে পারেন তিনি । যা চেন্নাইকে সাফল্য পেতে সহায়তা করেছে । সর্বশেষ মৌসুমেও আইপিএলের ফাইনালে খেলেছে চেন্নাই ।

৩৩ বছরের নাইডু বিশ্বকাপের মুল স্কোয়াডে ছিলেন না । তাকে রাখা হয়েছিল পাঁচ জনের স্ট্যান্ড বাই লিস্টে । বিশ্বকাপের সময় দুইবার দল পরিবর্তন করে ভারত । সুযোগ পান ঋষভ পান্ট আর বিজয় শংকর । কিন্তু উপেক্ষিত থেকে যান রাইডু । যে অভিমানে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন তিনি ।

তবে মনে হচ্ছে এখন আবার মন গলছে রাইডুর । তাই তিনি ফিরতে চান । যে প্রক্রিয়া শুরু করতে চান ঘরোয়া ক্রিকেটে ভাল করে ।

এই নিয়ে রাইডু জানান , ‘ আমাকে সবার আগে পুরো ফিটনেস ধরে রাখতে হবে । এরপর দেখা যাক কি হয় । ‘

আহাস/ক্রী/০০২