Download WordPress Themes, Happy Birthday Wishes

১০ গোল আর দুই লাল কার্ডের ম্যাচে ভেসে গেলো রিয়েল মাদ্রিদ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

গত মৌসুমটা একেবারেই ভাল যায় নি বিশ্বের অন্যতম সেরা ক্লাব রিয়েল মাদ্রিদের । আসন্ন ফুটবল মৌসুমে লস ব্লাংকোসরা স্বপ্ন দেখছে ঘুরে দাঁড়াবার । কিন্তু প্রাক-মৌসুম আসরেই দলটির যে বেহাল দশা , তাতে আগামীতে আরও ভয়াবহ পরিনতির শংকা এখন করতেই পারে রিয়েল ভক্তরা ।

শনিবার ইন্টারন্যাশনাল কাপ ফুটবলের মর্যাদার ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই নগর প্রতিপক্ষ রিয়েল মাদ্রিদ আর এথলেটিকো মাদ্রিদ । আমেরিকার নিউ জার্সির মেট লাইফ স্টেডিয়ামে রিয়েলকে গোল বন্যায় ভাসিয়ে ৭-৩ গোলে ম্যাচ জিতেছে দিয়াগো সিমিওনের দল ।

ম্যাচের ৬৫ মিনিটে লাল কার্ড দেখেন রিয়েলের ড্যানি কারবাহাল আর এথলেটিকোর দিয়াগো কস্তা । এই থেকেই বোঝা যায় , নামে প্রীতি ম্যাচ হলেও আদতে কতটা সিরিয়াস ছিল ম্যাচটি দুই দলের জন্য ।

লাল কার্ড দেখে বহিস্কার হবার আগেই অবশ্য নিজের হ্যাট্রিকসহ চার গোল করেন কস্তা । স্পেন জাতীয় দলের এই স্ট্রাইকার প্রথম মিনিটেই এগিয়ে নেন লা রোজা ব্লাংকোসদের । পরে তিনি আরও তিন গোল করেন ২৮ , ৪৫ আর ৫১ মিনিটে । এর মধ্যে প্রথমার্ধের শেষ মিনিটে পেনাল্টি থেকে নিজের হ্যাট্রিক পুরণ করেন সাবেক চেলসি ফরোয়ার্ড কস্তা ।

এথলেটিকো তরুণ পর্তুগীজ তারকা হোয়াও ফেলিক্স আট মিনিটে করেন এক গোল ।

ম্যাচের প্রথমার্ধে সবাইকে অবাক করে দিয়ে ৫-০ গোলে এগিয়ে ছিল এথলেটিকো মাদ্রিদ ।

১৯ মিনিটে আনহেল কোরেরা আর ভিডিলো ৭০ মিনিটে বাকি দুই গোল করেন এথেলতিকো মাদ্রিদের হয়ে ।

ম্যাচের শেষ পাঁচ মিনিটে দুইটি গোল করে লজ্জা কিছুটা কমায় রিয়েল । ৫৯ মিনিটে নাচো একটি গোল শোধ দেন । আর ৮৫ মিনিটে পেনাল্টি থেকে করিম বেঞ্জেমা এবং ৮৯ মিনিটে জাভিয়ের হার্নান্ডেজ গোল করলে শেষ পর্যন্ত ব্যবধান দাঁড়ায় ৭-৩ !

অথচ এই ম্যাচে নিজের সম্ভাব্য সেরা দলটাই নামিয়েছিলেন রিয়েল কোচ জিনেদিন জিদান । ইডেন হ্যাজার্ড, মিলা ইয়োভিচদের সঙ্গে আক্রমণে নেমেছিলেন ভিনিসিয়াস জুনিয়র। গ্যারেথ বেল এদিনও ছিলেন না একাদশে। তবে পরে নেমে গোল করতে পারতেন এবারও, কিন্তু সহজ হেডে সুযোগ নষ্ট করেছেন।

ম্যাচ শেষে হতাশ জিদান বলেছেন , ‘ আমরা ম্যাচটা শুরুই করেছিলাম বাজেভাবে। বেশ ভালো মানের খেলা হচ্ছিল কিন্তু আমাদের বাজে শুরুটাই সব ঝামেলা পাকাল। ওরা আমাদের বিপক্ষে সাত গোল করেছে, এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। খেলোয়াড়রাও জানে এটা, তাই তারা হতাশ। তবে এটা প্রাক মৌসুম ম্যাচ। খুব তাড়াতাড়িই এখান থেকে ফিরে আসতে হবে। আমরা প্রীতি ম্যাচের মতো খেলেছি, কিন্তু ওরা তো খেলেনি। ‘

আহাস/ক্রী/০০৩