Download WordPress Themes, Happy Birthday Wishes

সেমি ফাইনালে যা করল বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতের ড. থিম্মাপ্পাইয়া মেমোরিয়াল টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বিসিবি একাদশ । সেমি ফাইনালে ছত্তিশগড় রাজ্য ক্রিকেট সংঘের কাছে সাত উইকেটে হেরে আসর থেকে বিদায় নিয়েছে মুমিনুল হকের দল ।

বুধবার চারদিনের ম্যাচের শেষ দিনে ছত্তিশগড়কে ২২৮ রানের টার্গেট দেয় বিসিবি একাদশ । চারদিনের এই ম্যাচের শেষ দিন দুই সেশন ব্যাটিং করেই লক্ষ্য তাড়া করে ফেলে ছত্তিশগড়। বিসিবি একাদশের বোলারদের কোনো সুযোগই দেননি ছত্তিশগড়ের ব্যাটসম্যানরা।

দুই ওপেনার ঋষভ তিওয়ারি এবং জীবনজিত সিংয়ের ৯৬ রানের জুটিতে জয়ের ভিত পেয়ে যায় ছত্তিশগড়। মুমিনুল হক বোলিংয়ে এসে এই জুটি ভাঙেন। ৩৯ রান করা ঋষভকে ফেরান তিনি। এরপর নাজমুল হোসেন শান্ত ফেরান হাফ সেঞ্চুরি করা জীবনজিতকে।

তিনে নামা আভনিশকে ১৯ রানে ফেরান এবাদত হোসেন। সে সময় তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে থাকলেও পরবর্তীতে দলকে সহজ জয় এনে দেন চারে নামা আমানদ্বীপ। তিনি খেলেন ৮৬ রানের অপরাজিত ইনিংস। তার সঙ্গে শশাঙ্ক ২৫ রানের অপরাজিত ইনিংস খেলে জয় নিয়ে মাঠ ছাড়েন।

এর আগে প্রথম ইনিংসে লিড পাওয়া বিসিবি একাদশ দ্বিতীয় ইনিংসে এসে নিদারুণ ব্যর্থতার পরিচয় দেয়। মাত্র ১৫০ রানেই গুটিয়ে যায় মুমিনুল হকদের ইনিংস।

প্রথম ইনিংসে বিসিবি একাদশ করে ৩৩৪ রান। ছত্তিশগড় নিজেদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ২৭৫ রান। ব্যাটসম্যানদের ধারাবাহিকতায় দ্বিতীয় ইনিংসে জয় পায় দলটি। আর তাতে স্বপ্ন শেষ হয়ে যায় টুর্নামেন্টে দারুণ ছন্দে থাকা বিসিবি একাদশ।

আহাস/ক্রী/০০৬