Download WordPress Themes, Happy Birthday Wishes

মিথুন আর মুশফিকের ব্যাটে দারুণ জয় বাংলাদেশের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শ্রীলংকায় নিজেদের অভিযান জয় দিয়েই শুরু করেছে বাংলাদেশ । মঙ্গলবার মূল সিরিজ শুরুর আগে বাংলাদেশ পাঁচ উইকেটে হারিয়েছে শ্রীলংকার বোর্ড একাদশকে ।

আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশ নির্ধারিত ৫০ ওভারে তোলে আট উইকেটে ২৮২ রান । জবাবে ১১ বল আর পাঁচ উইকেট হাতে রেখে ২৮৫ রান তুলে জয় পায় বাংলাদেশ ।

বড় টার্গেট তাড়ায় অপেনিং জুটিতে ৪৫ রান যোগ করেছেন তামিম ইকবাল আর সৌম্য সরকার । সৌম্য ১৩ রান করে বিদায় নিলে ভাঙ্গে এই জুটি ।

দলীয় ৫৮ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ । এবার আউট হন সফরের অধিনায়ক তামিম । বিশ্বকাপে বাজে ফর্মে থাকা তামিম করেছেন ৪৭ বলে ৩৭ রান । মেরেছেন ছয়টি চার ।

তৃতীয় উইকেটে ৭৩ রান জুড়ে দেন মুশফিকুর রহিম আর মোহাম্মদ মিথুন । দুইজনেই করেছেন হাফ সেঞ্চুরি । মুশফিক ৪৬ বলে ছয়টি আর একটি ছক্কায় ঠিক ৫০ রান করে আউট হয়ে যান ।

তবে মিথুন ছিলেন সাবলীল । চতুর্থ উইকেটে তিনি আারও ৯৬ রান যোগ করেন মাহামুদুল্লাহ রিয়াদকে সাথে নিয়ে । ৩৭ বলে তিনটি চারে ৩৩ রান করেছেন মাহামুদুল্লাহ ।

সেঞ্চুরির আশা জাগিয়ে ৯১ রানে আউট হয়েছেন মিথুন । তার ১০০ বলের ইনিংসে ছিল ১১টি চার আর ১টি ছক্কা ।

সাব্বির রহমান অপরাজিত থাকেন ২৬ বলে পাঁচটি চারে ৩১ রান করে । ১০ বলে তিনটি চারে হার না মানা ১৫ রান আসে মোসাদ্দেক হোসেনের ব্যাট থেকে ।

শ্রীলংকার হয়ে লাহিরু কুমারা নেন দুইটি উইকেট ।

এর আগে শ্রীলংকার ইনিংসে অপরাজিত ৮৬ রান করেন দাশুন সানাকা ।

বাংলাদেশের হয়ে রুবেল হোসেন আর সৌম্য সরকার দুইটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান তাসকিন আহমেদ , মোস্তাফিজুর রহমান আর ফরহাদ রেজা ।

আহাস/ক্রী/০০৭