Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বকাপ বাছাইয়ে এশিয়ার সেরাদের সাথে লড়াইয়ে বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইতোমধ্যেই ২০২২ সালের বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে উঠেছে বাংলাদেশ । এবার বাংলাদেশের সামনে আরও কঠিন পরীক্ষা । আর সেটা হচ্ছে দ্বিতীয় রাউন্ডের গ্রুপ পর্বের বাছাই । যেখানে বাংলাদেশকে আক্ষরিক অর্থেই পড়তে হচ্ছে কঠিন পাল্লায় ।

মালয়েশিয়ায় বুধবার বিকেলে অনুষ্ঠিত হয় আগামী বিশ্বকাপের এশিয়ান অঞ্চলের গ্রুপ পর্বের ড্র । এই ড্রতে বাংলাদেশের স্থান হয়েছে ‘ই’ গ্রুপে । এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ কাতার , ভারত , আফগানিস্তান আর ওমান ।

এদের মধ্যে ২০২২ সালের বিশ্বকাপ স্বাগতিক এবং এশিয়ান চ্যাম্পিয়ন কাতার । এছাড়া প্রতিবেশী ভারতের সাথে ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপের পর এই প্রথম বাংলাদেশ বিশ্বকাপের বাছাইয়ে একই গ্রুপে পড়েছে ।

এশিয়ার চল্লিশ (৪০) দেশ নিয়ে অনুষ্ঠিত হয় বাছাইয়ের দ্বিতীয় পর্ব ড্র। ৪০টি দলকে ভাগ করা হয়েছে মোট ৮ গ্রুপে। প্রতি গ্রুপে লড়াই করবে ৫ দল। প্রতি গ্রুপ থেকে একটি করে চ্যাম্পিয়ন দল উঠবে থার্ড রাউন্ডে। এছাড়া ৮ গ্রুপের সেরা চারটি রানারআপ দলও উঠে যাবে থার্ড রাউন্ডে। যারা সরাসরি খেলবে এএফসি এশিয়া কাপেও। এছাড়া রানারআপ বাকি চারটি দল খেলবে এশিয়া কাপ কোয়ালিফাইংয়ের থার্ড রাউন্ডে।

বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় পর্বের লড়াই শুরু হবে ৫ সেপ্টেম্বর থেকে।

আহাস/ক্রী/০০৭