Download WordPress Themes, Happy Birthday Wishes

বিরাট কোহলির বিরুদ্ধে বিসিআইসির তদন্তে কড়া ব্যবস্থা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের শুরু থেকেই হট ফেভারিট ছিল ভারত । অনেকেই ধারণা করেছিল ইংল্যান্ডে তৃতীয় বিশ্বকাপ জিততে চলেছে বিরাট কোহলির নেতৃত্বে । যদিও শেষ পর্যন্ত সেটা হয় নি । লীগ পর্বে দুর্দান্ত খেলেও সেমি ফাইনালে সবাইকে হতাশ করে ভারত ১৮ রানে হেরে গেছে নিউজিল্যান্ডের কাছে । আর শেষ হয়েছে তাদের শিরোপা স্বপ্ন ।

বিশ্বকাপের সেমি ফাইনাল থেকে ভারতের বিদায় মেনে নিতে পারছে সেই দেশের জনগণ । মেনে নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড ‘বিসিসিআই’ও । দেশটির ক্রিকেটের অভিভাবক সংস্থা এখন বিশ্বকাপে ভারতের পারফর্মেন্স আর ভরাডুবি নিয়ে তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে ।

সাময়িকভাবে সেমি ফাইনাল থেকে ভারতের বিদায়ের ব্যাপারে দায়ী করা হচ্ছে টিম ম্যানেজমেন্টকে । বিশেষ করে সেমি ফাইনালে একাদশ নির্বাচন নিয়ে উঠছে অনেক প্রশ্ন । সেমি ফাইনালে ভেজা আবহাওয়ায় কেন মোহাম্মদ শামির মত সেরা বোলারকে বাইরে রেখে দুইজন স্পিনারকে খেলানো হয়েছে , সেটা নিয়ে উঠেছে বিতর্ক । এছাড়া দলের চার নাম্বার ব্যাটিং পজিশনে শুরু থেকে শেষ পর্যন্ত যে অস্বস্তিকর অবস্থা দেখা গেছে , সেটা নিয়েও বিসিসিআই অসন্তুষ্ট ।

আর এসব নিয়ে এখন বিসিসিআই’র ক্ষোভের মুখে কোচ রবি শাস্ত্রী আর অধিনায়ক বিরাট কোহলি । জানা গেছে সেমিতে একাদশ নির্বাচন নিয়ে বোর্ডের প্রশ্নের মুখে পড়তে যাচ্ছেন কোহলি আর শাস্ত্রী ।

ভারতীয় বোর্ড সূত্রের খবর, সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকমণ্ডলির সদস্যরা হারের কারণ ব্যাখ্যা চাইতে চেয়ে বৈঠক করতে পারেন। জানা গিয়েছে, প্রশাসকমণ্ডলির সদস্য বিনোদ রাই, ডায়না এডুলজি, রবি থোগডে ভারতীয় দলের পারফরম্যান্স পর্যালোচনা করে দেখবেন।

সর্বভারতীয় প্রচারমাধ্যমে সিওএ প্রধান বিনোদ রাই জানিয়ে দিয়েছেন, “বিরাট কোহলি, রবি শাস্ত্রী দেশে ফিরে আসার পরে নিজেদের মধ্যে একটা পর্যালোচনা বৈঠকে বসব। দেশে ফিরে আসার পরে দু-একদিনের বিশ্রাম নেওয়ার পরেই আমাদের বৈঠক হবে। এখনও সেই বৈঠকের দিনক্ষণ ঠিক করা হয়নি।”

পাশাপাশি নির্বাচক কমিটির সঙ্গেও বৈঠকে বসবেন সিওএ-র সদস্যরা। সেই বৈঠকে রবি শাস্ত্রী ও বিরাট কোহলিকে রীতিমতো চাপে রাখা হবে। সেমিফাইনালে গুরুত্বপূর্ণ ম্যাচে পরপর উইকেট পড়ে যাওয়া সত্ত্বেও মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং অর্ডার কেন সামনে আনা হল না। হার্দিক পাণ্ডিয়াকে কেন হঠাৎ করে ব্যাটিং অর্ডার বদলানো হল- সবকিছু নিয়েই প্রশ্নের মুখোমুখি হবেন শাস্ত্রী-কোহলি। বৈঠক রীতিমতো উত্তপ্ত হওয়ার সম্ভবনা।

সিওএ-র প্রশ্নবাণ এখন বিরাট কোহলি ও রবি শাস্ত্রী কীভাবে সামলায় সেটাই দেখার। সেখানে তারা যৌক্তিক ব্যাখ্যা দিতে না পারলে অনেক কিছুই ঘটতে পারে বলে আভাস দেয়া হয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রকাশিত সংবাদে ।

আহাস/ক্রী/০০১