Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন রেকর্ড গড়ল নিউজিল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমি ফাইনালে মুখোমুখি হয়েছে দুইবারের চ্যাম্পিয়ন ভারত আর গতবারের সেমি ফাইনালিস্ট নিউজিল্যান্ড । ম্যাচের শুরুতে ব্যাট করা নিউজিল্যান্ড গড়েছে এবারের বিশ্বকাপে এক লজ্জার রেকর্ড । আর সেটা প্রথম দশ ওভারে সবচেয়ে কম রান তুলে ।

মঙ্গলবার ম্যানচেস্টারে চলমান টস জিতেছিল নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন । শুরুতেই তিনি ব্যাট করার সিদ্ধান্ত নেন । যদিও তার সেই সিদ্ধান্ত কার্যকর প্রমাণ করতে পারে নি দলের ব্যাটসম্যানেরা । প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ৪৬.১ ওভারে তুলেছে পাঁচ উইকেটে ২১১ রান । বৃষ্টিতে আপাতত খেলা বন্ধ আছে ।

নিউজিল্যান্ডের শুরুটা ছিল একেবারেই ধীর । ১৪ বলে মাত্র ১ রান করে আউট হয়েছেন মার্টিন গাপটিল । সেই সময়ে দলের রানও ১ মাত্র ।

প্রথম ১০ ওভারে নিউজিল্যান্ড পেয়েছে মাত্র ২৭ রান । যা এবারের বিশ্বকাপে পাওয়ার-প্লেতে সবচেয়ে কম রানের রেকর্ড ।

নিউজিল্যান্ডের কোন ব্যাটসম্যান হাত খুলে খেলতে পারেন নি ভারতীয় বোলারদের দাপটে । ৫১ বলে দুইটি চারে ২৮ রান করেছেন আরেক ওপেনার হেনরি নিকোলস ।

অধিনায়ক কেইন উইলিয়ামসন ৬৭ রান করতে খেলেছেন ৯৫ বল । তার ইনিংসে ছিল ছয়টি চার ।

৬৭ রানে অপরাজিত আছেন রস টেইলর । তিনি খেলেছেন ৮৫ বল , মেরেছেন তিনটি চার আর একটি ছক্কা । পুরো কিউই ইনিংসে এটাই একমাত্র ছক্কা ।

ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার , জাশপ্রিত বুমরাহ , হার্দিক পাণ্ডেয়া , রবীন্দ্র জাদেজা আর ইউভেন্দ্র চাহাল পেয়েছেন একটি করে উইকেট ।

আহাস/ক্রী/০০৬