Download WordPress Themes, Happy Birthday Wishes

তসলিমা নাসরিনের ‘বিকৃত’ মন্তব্য নিয়ে ক্রিকেট বিশ্বে নিন্দার ঝড় !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন যেন বিতর্কের বাইরে থাকতে পছন্দ করেন না । প্রায় সময়েই কোন না কোন কিছু নিয়ে বিতর্কে জড়িয়ে পড়া একেবারে নিয়ম বানিয়ে ফেলেছেন বাংলাদেশ থেকে নির্বাসিত এই লেখিকা । এবার যেমন তিনি নতুন করে বিতর্কে জড়ালেন পাকিস্তানের ক্রিকেটার ফাখার জামানের নাম ‘বিকৃত’ করে !

শুক্রবার বিশ্বকাপের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ । লর্ডসে অনুষ্ঠিত এই ম্যাচ চলাকালীন সময়ে ফখর জামানকে অশ্লীল ভাষায় আক্রমণ করে বসেন। যা নিয়ে রীতিমতো সমালোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডয়ায়।

শুক্রবার বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান জিতলেও খুব বেশী কিছু করতে পারেন নি ওপেনার ফাখার জামান । ৩১ বলে মোটে ১৩ রান করেছেন মাত্র। সেসময় তসলিমা একটু টুইট করেন। যেখানে ফখরের নাম বিকৃত করে লেখা হয় ‘Fucker’। ইংরেজি ভাষায় যা একটি নোংরা গালি হিসেবেই পরিচিত ।

তসলিমা নাসরিনের মত একজন লেখিকার টুইটে ভিন দেশের একজন খেলোয়াড় সম্পর্কে এমন মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলেছে নিন্দার ঝড় । বর্ষীয়ান সাহিত্যিক কেমনভাবে এই মন্তব্য করতে পারলেন এই নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে ৷ ফখর জামান যখন তাঁর খেলা দিয়ে দেশের নাম উজ্জবল করছেন ৷ দেশকে ক্রিকেট মানচিত্রের শীর্ষে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন ৷ সে সময় তাঁর নাম নিয়ে তসলিমা এমন নোংরা মন্তব্য কী করে করতে পারেন,তা নিয়ে নেটিজেনরা সমালোচনার বন্যা বইয়ে দিতে শুরু করেছেন ৷

তবে এই টুইটের বিষয়ে তসলিমা এখনও দুঃখ প্রকাশ করেন নি । ফলে বিষয়টি কতদূর যায় সেটাই এখন দেখার বিষয় ।

আহাস/ক্রী/০০৫