Download WordPress Themes, Happy Birthday Wishes

কোপা আমেরিকায় মেসির জন্য নতুন লজ্জা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সদ্য শেষ হওয়া কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল । আসরের ফাইনালে পেরুকে হারিয়ে স্বাগতিক ব্রাজিল জিতে নিয়েছে তাদের নবম কোপা আমেরিকা শিরোপা । অন্যদিকে তৃতীয় স্থান নির্ধারণি ম্যাচে চিলিকে হারিয়ে তৃতীয় হয়েছে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ।

কোপা আমেরিকা শেষ হওয়ার পর প্রকাশিত হয়েছে আসরের সেরা একাদশের তালিকা । ল্যাটিন আমেরিকার ফুটবলের অভিভাবক সংস্থা ‘কনমেবল’ প্রকাশ করেছে এই একাদশ । যেখানে জায়গা হয় নি বিশ্বের অন্যতম সেরা তারকা ফুটবলার লিওনেল মেসির ।

ক্লাব ফুটবলের ‘রাজা’ মেসির জন্য অবশ্য এটা নতুন কিছু না । সর্বশেষ রাশিয়া বিশ্বকাপের সেরা একাদশেও জায়গা হয় নি আর্জেন্টিনা অধিনায়কের । আর এবার কোপায় মেসির পারফর্মেন্স ছিল একেবারেই হতাশাজনক । পুরো আসরে একটি পেনাল্টি গোল আর একটিমাত্র এসিস্ট (ফ্রি কিক থেকে) করা মেসির জায়গা সেরাদের কাতারে হবে না , এটা অনুমিতই ছিল । তার উপর প্রতিপক্ষে খেলোয়াড়কে ধাক্কা মেরে তৃতীয় স্থান নির্ধারণি ম্যাচে লাল কার্ড দেখেছেন তিনি । সব মিলিয়ে তিনি কোনভাবেই আসতে পারলেন না কোপা আমেরিকার সেরা একাদশে ।

কনমেবলের টেকনিক্যাল কমিটির বিবেচনায় মনোনীত সেরা একাদশে চ্যাম্পিয়ন ব্রাজিলের সর্বোচ্চ পাঁচজন খেলোয়াড় জায়গা পেয়েছেন । এবারের আসরের সেরা খেলোয়াড় ড্যানি আলাভেজ , সেরা গোলরক্ষক অ্যালিসন বেকার আর সেরা গোলদাতা এভারটন প্রত্যাশিতভাবে আছেন একাদশে ।

এছাড়া পেরুর দুইজন, আর্জেন্টিনা, চিলি, কলম্বিয়া এবং উরুগুয়ের একজন করে ফুটবলার সুযোগ পেয়েছে এবারের সেরা একাদশে।

গোলরক্ষক: অ্যালিসন বেকার (ব্রাজিল)

রক্ষণভাগ: ড্যানি আলভেজ (ব্রাজিল), হিমেনেজ (উরুগুয়ে), থিয়াগো সিলভা (ব্রাজিল), ট্রাউকো (পেরু)

মধ্যমাঠ: আর্থার (ব্রাজিল), প্যারাডেস (আর্জেন্টিনা), অর্তুরো ভিদাল (চিলি)

আক্রমনভাগ: হামেস রদ্রিগেজ (কলম্বিয়া), গেরেরো (পেরু), এভারটন (ব্রাজিল)

আহাস/ক্রী/০০৩