Download WordPress Themes, Happy Birthday Wishes

ইতিহাস গড়লেন বেয়ারস্টো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সেমি ফাইনাল নিশ্চিত করার ম্যাচে মুখোমুখি লড়ছে স্বাগতিক ইংল্যান্ড আর নিউজিল্যান্ড । চেষ্টার-লি-ষ্ট্রীটে চলমান ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ৩০৫ রান তুলেছে ইংলিশরা ।

ম্যাচে ইংলিশদের হয়ে দারুণ এক সেঞ্চুরি করেছেন ওপেনার জনি বেয়ারস্টো । সেই প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে টানা দুই ম্যাচে সেঞ্চুরির বিরল ইতিহাস গড়েছেন তিনি । আগের ম্যাচে ভারতের বিপক্ষে বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পান এই ওপেনার ।

ম্যাচের শুরুতেই মাত্র ১৮.৪ ওভারে ১২৩ রান তোলেন দুই ওপেনার জেসন রয় আর বেয়ারস্টো । ৬১ বলে আটটি চারে ৬০ রান করে বিদায় নেন জেসন রয় ।

দ্বিতীয় উইকেটে যোগ হয় আরও ৭১ রান । এবার বেয়ারস্টোর সাথে ছিলেন জো রুট । ২৫ বলে একটি চারে ২৪৩ রান করেছেন রুট ।

দুই উইকেটে ১৯৪ রান থাকাবস্থায় আউট হয়েছেন জো রুট । এই সময় মনে হচ্ছিল ইংল্যান্ড আজ কমপক্ষে পৌনে চারশ রান করতে যাচ্ছে । কিন্তু দলীয় ২০৬ রানের মাথায় বেয়ারস্টো আউট হবার পরেই ঘুরে যায় ম্যাচের মোড় । বেয়ারস্টো ৯৯ বলে করেন ১০৬ রান । মারেন ১৫টি চার আর ১টি ছক্কা ।

অধিনায়ক ইয়ান মরগান ৪০ বলে পাঁচটি চারে ৪২ রান করে কিছুটা এগিয়ে দিয়েছেন ইংল্যান্ডের ইনিংস ।

কিন্তু অন্যপ্রান্তে একের পর এক উইকেট হারিয়ে প্রত্যাশিত লক্ষ্যে পৌঁছুতে পারে নি ইংল্যান্ড । কিন্তু তা স্বত্বেও ৩০৬ রানের টার্গেট নিউজিল্যান্ডের জন্য একেবারে কম হবে না ।

কিউইদের হয়ে ট্রেন্ট বোল্ট , জেমস নিশাম আর ম্যাট হেনরি নিয়েছেন দুইটি করে উইকেট ।

আহাস/ক্রী/০০৫