Download WordPress Themes, Happy Birthday Wishes

মাহামুদুল্লাহকে নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দিলো বিসিবি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপে এখন চলছে চূড়ান্ত নাটকীয় অবস্থা । লীগ পর্বের খেলা প্রায় শেষের দিকে এসে গেলেও একমাত্র অস্ট্রেলিয়া ছাড়া এখনও সেমি ফাইনাল নিশ্চিত করতে পারে নি কোন দল । শেষ চারের সম্ভাবনায় নিউজিল্যান্ড আর ভারত বেশ খানিকটা এগিয়ে থাকলেও ঝুলছে ইংল্যান্ড , পাকিস্তান আর বাংলাদেশের ভাগ্য । এই দলগুলোর মধ্যে কোন তিন দল সেমিতে যাবে অজিদের সাথে সেটা পরিস্কার হয়ে যাবে কয়েকদিনের মধ্যেই ।

আগামী ২ জুলাই (মঙ্গলবার) বিশ্বকাপের দারুণ গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে হট ফেভারিট ভারত আর বাংলাদেশ । এই ম্যাচে ভারত জিতলেই নিশ্চিত হয়ে যাবে তাদের সেমি ফাইনাল । আর বাদ পড়বে বাংলাদেশ । অন্যদিকে ভারতের হার টিকিয়ে রাখবে বাংলাদেশের আশা ।

তবে ভারতের বিপক্ষে ‘বাঁচা মরার ম্যাচ’ এর আগে বেশ শংকায় ছিল বাংলাদেশ । আর সেটা দলের অন্যতম ভরসা মাহামুদুল্লাহ রিয়াদের ইনজুরি নিয়ে । কাঁধের চোট নিয়েই এবারের বিশ্বকাপ খেলতে এসেছিলেন মাহামুদুল্লাহ । আর সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ব্যাটিং করার সময় পান পায়ের পেশিতে চোট । যা ছিল অনেকটাই মারাত্মক ।

আঘাতের পর স্ক্যান রিপোর্টে জানা যায় , এমন ইনজুরি থেকে থেকে পুরো সারতে কমপক্ষে সাত থেকে দশদিন লাগে । ফলে অনিশ্চয়তা দেখা দেয় মাহামুদুল্লাহর ভারতের বিপক্ষে খেলা নিয়ে । যদিও মাহামুদুল্লাহ নিজে আর দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা শুরু থেকেই আশবাদিী ছিলেন , ভারতের বিপক্ষে মাঠে নামার মত সুস্থ হয়ে যাবেন রিয়াদ ।

কিন্তু মাঝের কয়েকটা দিন মাহমুদউল্লাহ রিয়াদকে হাঁটতে হয়েছে ক্র্যাচে ভর দিয়েও। দুদিন আগেও হাঁটছিলেন খুঁড়িয়ে। ফলে নিশ্চিত হওয়া যাচ্ছিল না তার অবস্থা নিয়ে ।

কিন্তু সর্বশেষ খবর হচ্ছে , মাহামুদুল্লাহ সেরা উঠছেন দ্রুত । এখন অনেকটাই স্বাভাবিক এই ক্রিকেটার রবিবার ব্যাটিং অনুশীলন করেছেন । ২৪ জুন আফগানিস্তানের বিপক্ষে আঘাতের পর এই প্রথম অনুশীলন করলেন তিনি ।

অবশ্য আফগানিস্তান ম্যাচের পর এ দিনই প্রথম অনুশীলন করল বাংলাদেশ দল। চোটের কারণে তাই একটি অনুশীলন সেশনও মিস করতে হয়নি মাহমুদউল্লাহকে।

অনুশীলন করেছেন বলেই অবশ্য মঙ্গলবারের ম্যাচে তার খেলা শতভাগ নিশ্চিত হয়ে যায়নি। ম্যাচের আগের দিন অনুশীলনেও পর্যবেক্ষণ করা হবে অবস্থা।

তবে মাহামুদুল্লাহ রিয়াদকে নিয়ে আশার বানী শুনিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর। তার মতে, ‘ভারতের সঙ্গে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে পাওয়া যাবে এই ইনফর্ম ব্যাটসম্যানকে।’

সাংবাদিকদের তিনি জানিয়েছেন, ‘মাহমুদউল্লাহকে এখন দেখে ভালো মনে হচ্ছে। অনুশীলনের পর কেমন অনুভব করে সেটির ওপর নির্ভর করে ম্যাচ খেলা। তবে মনে হচ্ছে সে অনেকটাই ভালো অবস্থায় আছে।’

মাহামুদুল্লাহ নিজে অবশ্য মরিয়া ভারতের বিপক্ষে মাঠে নামার জন্য । এখন তার ইচ্ছাশক্তি এই লড়াকু ক্রিকেটারকে কতটুকু সাহায্য করে , সেটা জানা যাবে ম্যাচের সময়েই ।

আহাস/ক্রী/০০৩