Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্রাজিলের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ আনলেন মেসি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান কোপা আমেরিকার সেমি ফাইনাল থেকে ছিটকে গেছে আর্জেন্টিনা । আসরের প্রথম সেমি ফাইনালে আলবেসেলেস্তেরা ০-২ গোলে হেরে গেছে স্বাগতিক ব্রাজিলের কাছে । এই হারের ফলে শেষ হয়েছে ২৬ বছরের মধ্যে আর্জেন্টিনার প্রথম কোন শিরোপা জয়ের স্বপ্ন ।

এদিকে ব্রাজিলের কাছে হারের পর নিজেদের খেলাকে না , রেফারিকে দোষ দিয়েছেন আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি । বিশেষ করে ম্যাচে দুইটি পেনাল্টির আবেদন নিয়ে সরব ছিলেন মেসি । ম্যাচের পর সেটাকেই হারের কারণ হিসেবে মানছেন বার্সেলোনার তারকা ।

৭০ মিনিটে ব্রাজিলের বক্সে ড্যানি আলাভেজের পায়ে লেগে পড়ে যান সার্জিও আগুয়েরো । আর ৮৩ মিনিটে কর্নারের সময় নিকোলাস অটামেন্ডিকে ধাক্কা মেরেছিলেন আর্থার।

উক্ত দুই ঘটনাতেই পেনাল্টির দাবিতে সোচ্চার ছিলেন মেসিরা। তবে রেফারি রডি জামরানো তাদের দাবি কানে তোলেননি, নেননি ভিএআরের সাহায্যও। এ নিয়ে বেশ কয়েকবার তাঁর সাথে বাকবিতন্ডাও হয়েছে মেসিদের।

মেসি মনে করেন , দুইটি ঘটনাতেই রেফারির উচিৎ ছিল ভিডিও প্রযুক্তির (ভিএআর) সহায়তা নেয়া ।

মেসি বলেছেন , ‘ এখন ফুটবলে ভিএআর প্রযুক্তি আছে । কিন্তু ব্রাজিলের বিপক্ষে রেফারি সেটা যেন ভুলেই গিয়েছিলেন । এটা খুব জঘন্য আচরণ । এই বিষয়ে কনমেবলের (সাউথ আমেরিকা ফুটবল ফেডারেশন) ব্যবস্থা নেয়া উচিৎ । ‘

মেসি জানান , ‘ কনমেবলের উপর অবশ্য ব্রাজিলের অনেক প্রভাব । কাজেই এই নিয়ে কতটুকু কি হবে সেটা প্রশ্ন সাপেক্ষ । ‘

মেসি আরও জানান , ‘ পুরো আসরটাই ছিল বাজে । মাঠ থেকে শুরু করে রেফারি , কিছুই ঠিক ছিল না ! আমাদের জোর করে হারিয়ে দেয়া হয়েছে । কারণ সব কিছুই ছিল আমাদের প্রতিকুলে । ‘

আরও একবার বড় টুর্নামেন্টের শিরোপা না জিততে পারায় যারপরনাই হতাশ মেসি, ‘এমন হার মেনে নেওয়া কষ্টকর। আমি অজুহাত দিতে চাই না, অজুহাতের সুযোগ নেই কারণ আমরা ভালো খেলেছি। তবে এটা বলতে হচ্ছে এই কারণেই যে, আমরা নিজেদের শ্রমের প্রাপ্য সম্মানটা পাইনি।’

ভালো খেলার কথা বলা হলেও বাস্তবে মেসির নিজের পারফর্মেন্স ছিল উল্টো । পাঁচ ম্যাচে করেছেন মাত্র একটি গোল । সেটাও পেনাল্টির সুবাদে । গোটা আসরে একটি এসিস্ট করে দেখাতে পারেন নি তিনি । যদিও নিজের এমন ব্যর্থতার কথা বলেন নি মেসি !

আহাস/ক্রী/০০৩