Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্রাজিলের বিপক্ষে সেমি ফাইনালে জিতে যাচ্ছে আর্জেন্টিনা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান কোপা আমেরিকা ফুটবলের প্রথম সেমি ফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা আর স্বাগতিক ব্রাজিল । আসরের দ্বিতীয় সর্বাধিক ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে চির প্রতিপক্ষ ব্রাজিলের লড়াইটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় ।

বিশ্ব ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচটিতে কে জিতবে ? আর্জেন্টিনা নাকি ব্রাজিল ?

এমন প্রশ্নের উত্তর আগাম দেয়া শুধু মুশকিলই না , প্রায় অসম্ভব । কিন্তু তারপরেও লড়াইটা যেহেতু সেমি ফাইনালে , সেখানে সম্ভাবনায় অনেকটাই এগিয়ে আর্জেন্টিনা । কারণ যে কোন আসরের সেমি ফাইনালে ওঠা মানেই আর্জেন্টিনার জয় , এমনটাই হয়ে আছে সব সময় । এখন পর্যন্ত আর্জেন্টিনা তাদের ফুটবল ইতিহাসে বড় টুর্নামেন্টের সেমিতে খেলে তেরোবার । আর হেরেছে মাত্র একটি ।

আর্জেন্টিনার সেমিতে ওঠা শুরু ১৯২৮ সালের অলিম্পিক গেমস থেকে । আর সর্বশেষ খেলেছে ২০১৬ সালের কোপাতেই । এর মধ্যে ১৯৮৭ সালের কোপা আমেরিকার সেমিতে একবারই হেরেছিল আর্জেন্টিনা উরুগুয়ের কাছে । সেটাও আবার নিজেদের মাটিতে ।

অর্থাৎ ভিনদেশের মাটিতে এখন পর্যন্ত কোন সেমি ফাইনাল ম্যাচে হারার রেকর্ড নেই আর্জেন্টিনার । আলবেসেলেস্তেরা যে ১৩টি সেমিফাইনাল খেলেছে, তার মধ্যে সবচেয়ে বেশি ৬টি কোপা আমেরিকায়। চারটি সেমিফাইনাল বিশ্বকাপে, দুটি কনফেডারেশন কাপ ও একটি অলিম্পিক গেমস ফুটবলে।

পরিসংখ্যানের বিচার করলে দেখা যাচ্ছে , আজ ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার জয়ের সম্ভাবনা প্রবল । তবে শেষ পর্যন্ত স্নায়ুচাপ জয় করে কে জিততে পারে ম্যাচ সেটা বোঝা যাবে ম্যাচ শেষেই ।

আহাস/ক্রী/০০৮