Download WordPress Themes, Happy Birthday Wishes

আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়ে ফাইনালে ব্রাজিল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আরও একবার লিওনেল মেসি ব্যর্থ হলেন আন্তর্জাতিক ফুটবলে নিজেকে প্রমাণ করতে । কোপা আমেরিকা ফুটবলের সেমি ফাইনালে ব্রাজিলের কাছে হেরে বিদায় নিয়েছে মেসির আর্জেন্টিনা । ফলে এবারেও আর পূরণ হচ্ছে মেসির আন্তর্জাতিক ফুটবল শিরোপা স্বপ্ন । সেই সাথে বেড়েছে আর্জেন্টিনার ৩৩ বছরের শিরোপা হতাশা ।

বুধবার ভোরে মেঘালেস পিন্টো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিল ২-০ গোলে হারয়েছে আর্জেন্টিনাকে । খেলার দুই অর্ধে দলের হয়ে একটি করে গোল করেন গ্যাব্রিয়েল জেসুস আর রবার্টো ফির্মিনিও ।

ম্যাচের ১৯ মিনিটে ড্যানি আলাভেজের পাস থেকে ফির্মিনিও বল ঠেলে দেন বক্সে । সেই সুযোগে পোষ্টের একেবারে কাছ থেকে গোল করেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড জেসুস ।

এই গোলের পর আর্জেন্টিনা বেশ কয়েকবার চেষ্টা করেছে ম্যাচে ফিরে আসার । ৩০ মিনিটে মেসির ফ্রি কিক থেকে সার্জিও আগুয়েরোর হেড পোস্টে লেগে ফিরে আসে ।

৫৭ মিনিটে মেসির দারুণ একটি শট সাইড পোস্টে লেগে প্রতিহত হয় ।

৭১ মিনিটে জেসুসের দারুণ দক্ষতায় বল পেয়ে গোল করেন ফির্মিনিও । তাতেই ২-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল । তার কিছুক্ষণ আগেই ফিলিপ্পে কুটিনিও বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েও গোল করতে পারেন নি । কিন্তু লিভারপুল তারকা ফির্মিনিওর গোলে সেই হতাশা কাটে ।

শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় জয় নিয়ে ফাইনালে ওঠার উল্লাসে মাতে ব্রাজিল । ২০০৭ সালের পর ব্রাজিল এই প্রথম ফাইনালে উঠেছে । আটবারের চ্যাম্পিয়নরা আসরের ফাইনালে খেলবে চিলি অথবা পেরুর বিপক্ষে ।

আহাস/ক্রী/০০১