Download WordPress Themes, Happy Birthday Wishes

আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের জয় স্বাভাবিক ছিল না !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দারুণ গুরুত্বপূর্ণ ম্যাচে আফগানিস্তানকে তিন উইকেটে হারিয়েছে পাকিস্তান । এই জয়ে পাকিস্তানের সেমি ফাইনালের আশা এখন অনেকটাই জীবন্ত । শেষ ম্যাচে বাংলাদেশকে হারাতে পারলে আর পারিপার্শ্বিক কিছু সমীকরণ মিলে গেলে পাকিস্তানকেই দেখা যাবে এবারের বিশ্বকাপের সেমিতে খেলতে ।

তবে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি এখন অনেকের জন্যই হয়ে উঠেছে সন্দেহের কারণ । ২২৮ রানের টার্গেটে ১৫৬ রানে পাকিস্তান হারিয়েছিল ছয় উইকেট আর ২০৬ রানে সাত উইকেট ।কিন্তু এরপরেই ম্যাচ ঘুরিয়ে দেয় আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নাইবের দুইটি ওভার ,

৪৮তম ওভার নিজে করতে এসে ১৮ রান দেন নাইব । যেখান থেকে ম্যাচ বের করে নেয় পাকিস্তানের দুই ব্যাটসম্যান ইমাদ ওয়াসিম আর ওহাব রিয়াজ । আগের ওভারে প্রবল মার খাওয়ার পরেও শেষ ওভার করেন অধিনায়ক । অথচ আট ওভারে ৩২ রান দেওয়া হামিদুল্লাহ শিরওয়ানির দুই ওভার তখনও বাকি । কিন্তু তাকে দিয়ে আর বল করান নি নাইব ।

শেষদিকে একটি ক্যাচ আর একটি রান আউটের সুযোগ নষ্ট করে আফগানিস্তান । যা নিয়ে নিশ্চিত প্রশ্ন তোলা যায় ।

মাত্র দুইদিন আগেই পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী বলেছিলেন , পাকিস্তানকে আটকাতে ভারত হয়ত কোন ম্যাচ ছেড়ে দেবে ! তার কথার সুর ধরে সন্দেহ জাগে , নিজেদের বাদ পড়ার শংকায় ম্যাচের শেষের দিকে এসে আফগানিস্তানের সাথে কোন সমঝোতায় এসেছে কিনা পাকিস্তান কে জানে ।

আহাস/ক্রী/০০৬