Download WordPress Themes, Happy Birthday Wishes

সেমি ফাইনালে উঠেও কঠিন হিসেব মেলাতে মরিয়া ভারত

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শনিবারেই শেষ হচ্ছে চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের প্রথম পর্ব । ইতোমধ্যেই সেমি ফাইনালে খেলা নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া , ভারত , ইংল্যান্ড আর নিউজিল্যান্ড । অর্থাৎ বিশ্বকাপ শুরুর আগে থেকেই বিবেচিত ফেভারিটরা উঠেছে সেমিতে । এখানে কোন নাটকীয় কিছু ঘটে নি ।

বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের খেলা শেষ করেছে ইংল্যান্ড আর নিউজিল্যান্ড । যথাক্রমে ১২ আর ১১ পয়েন্ট নিয়ে তারা পেয়েছে তৃতীয় এবং চতুর্থ স্থান । তবে এখনও শীর্ষ দুই স্থান নির্ধারিত হয় নি । যে কারণে ঠিক হয় নি সেমিতে কে কার প্রতিপক্ষ ।

আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কার বিপক্ষে ভারত । যেখানে নিজ নিজ ম্যাচে জয় চায় অস্ট্রেলিয়া আর ভারত । কারণ এতে এড়িয়ে যাওয়া যাবে আসরের অন্যতম ফেভারিট ইংল্যান্ডকে ।

এবারের নিয়ম অনুযায়ী লীগ টেবিলের এক নাম্বার দলের সাথে সেমিতে লড়াই হবে চার নম্বর দলের । আর তিন নাম্বারের সাথে লড়বে দুই নাম্বার দল ।

এই মুহূর্তে আট ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া । আর ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ভারত । এই দুই দল শেষ ম্যাচে জয় পেলে কোন পরিবর্তন হবে না পয়েন্ট টেবিলের । সেই ক্ষেত্রে অজিদের সাথে খেলা পড়বে নিউজিল্যান্ডের । আর অন্য সেমিতে লড়বে ইংল্যান্ড আর ভারত ।

কিন্তু যদি ভারত হারিয়ে দেয় শ্রীলঙ্কাকে আর দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায় অস্ট্রেলিয়া , সেই ক্ষেত্রে পরিস্থিতি হবে বিপরীত । তবে শেষ পর্যন্ত কি হয় সেটা অবশ্য বোঝা যাবে আজকের দিনের শেষেই ।

আহাস/ক্রী/০০৩