Download WordPress Themes, Happy Birthday Wishes

সাকিবকে নিয়ে মাশরাফিকে ছেড়ে দিল রংপুর

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ক্রিকেটের সপ্তম আসর শুরু হচ্ছে ৬ ডিসেম্বর থেকে। যদিও আসর শুরু হতে এখনও অনেকটাই দেরী , কিন্তু ইতোমধ্যেই বিপিএল ফ্রেঞ্চাইজিরা নিজেদের দল প্রায় গুছিয়ে নিয়েছে । সর্বশেষ সাকিব আল হাসানকে দলে নিয়ে বড় চমক দেখিয়েছে রংপুর রাইডার্স ।

বুধবার বিশ্বসেরা অল রাউন্ডার সাকিবকে এক বছরের চুক্তিতে দলে নিয়েছে রংপুর । সর্বশেষ সাকিব খেলেছেন ঢাকা ডাইনামাইটসের হয়ে । এদিকে সাকিবকে দলে নেয়ায় রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ভবিষ্যৎ নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন ।

সর্বশেষ মৌসুমে রংপুরের অধিনায়ক ছিলেন মাশরাফি । চলতি বছর ‘আইকন’ হিসেবে সাকিবকে নিয়েছে রংপুর । সেই হিসেবে মাশরাফির রংপুর ছাড়া নিশ্চিত । কারণ বিপিএলের নিয়ম অনুযায়ী দুইজন ‘এ’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটার নিতে পারবে না কোনো দল।

গত দুই আসর রংপুরকে নেতৃত্ব দিয়েছিলেন মাশরাফি বিন মোর্ত্তজা। ২০১৭ সালে তার অধীনেই চ্যাম্পিয়ন হয় রংপুর রাইডার্স। গত আসরে সুবিধা করতে পারেনি তার দল। বিপিএলে তিন দলের হয়ে ট্রফি জিতেছেন মাশরাফি। ঢাকা-কুমিল্লা ও সর্বশেষ রংপুরের হয় ট্রফি জেতেন বাংলাদেশ দলের অধিনায়ক।

রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদিক জানিয়েছেন , ‘ মাশরাফির পরিবর্তে সাকিব, বিষয়টি এমন নয়। আমরা যেটি বিবেচনা করেছি তা হলো মাশরাফি এখন আর টি-টোয়েন্টি খেলেন না। হয়তো খুব দ্রুতই তিনি ওয়ানডে থেকেও বিদায় নিবেন। সেই ক্ষেত্রে তার আইকন থাকার সম্ভাবনা খুব কম। যে কারণে আমরা সাকিবকে দলে নিয়েছি। শুধু তাই নয় সাকিব নিজেও আগ্রহী ছিলেন রংপুরে খেলতে। এখন যদি আমরা মাশরাফিকে রাখতে পারি সেই চেষ্টাও থাকবে। আমরা সুযোগ থাকলে দু’জনকেই রাখতে চাই।’

কিন্তু বাস্তবতা বলছে , সেটা আসলে সম্ভব না । একমাত্র ‘আইকন’ খেলোয়াড় তালিকা থেকে মাশরাফি বাদ পড়লেই রংপুরে খেলতে পারবেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক ।

এমন অবস্থায় প্রশ্ন উঠেছে , আসন্ন বিপিএলে মাশরাফি কোন দলে খেলছেন ? এখন পর্যন্ত অবশ্য জানা যায়নি মাশরাফির নতুন দলের কথা।

আহাস/ক্রী/০০৪