Download WordPress Themes, Happy Birthday Wishes

শ্রীলংকা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি আর সাইফউদ্দিন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শ্রীলংকা সফরে যাওয়া হচ্ছে না বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার । হ্যামস্ট্রিং ইনজুরির সমস্যা বেড়ে যাওয়ায় শ্রীলংকা সফরের স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন তিনি ।

শুক্রবার রাতে মাশরাফির না যাওয়ার সংবাদ নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । মাশরাফির বদলে শ্রীলংকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল খান ।

জানা গেছে , আগেই ছুটি চাওয়ায় দলে নেই সহ-অধিনায়ক সাকিব আল হাসান। মাশরাফির সফর শেষ হয়ে যাওয়ায় বিসিবি অধিনায়ক বেছে নেয় ৩০ বছর বয়সী তামিমকে।

মাশরাফির বদলে স্কোয়াডে সুযোগ পেয়েছেন বিসিবি একাদশের হয়ে ভারতে থাকা পেসার তাসকিন আহমেদ ।

এছাড়াও অলরাউন্ডার সাইফউদ্দিনও ব্যাক পেইনের জন্য যেতে পারছেন না দলের সঙ্গে। তাঁর পরিবর্তে দলে ডাক পেয়েছেন ফরহাদ রেজা।

শ্রীলঙ্কার কলম্বোয় বাংলাদেশ তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। সিরিজের প্রথম ওয়ানডে ২৬ জুলাই। এরপরের দুটি ২৮ আর ৩১ জুলাই। সবগুলো ম্যাচই দিবারাত্রির।

এই সিরিজকে সামনে রেখেই শুক্রবার সন্ধ্যায় ফ্লাডলাইটের আলোয় শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছিলেন শেরে বাংলার সেন্ট্রাল নেটে। সেখানে বোলিং অনুশীলন করতে গিয়েই আবারও চোটে পড়লেন মাশরাফি, সেই হ্যামস্ট্রিংয়ে। যে চোট সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ লাগতে পারে।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘মাশরাফি আজ (শুক্রবার) অনুশীলন করতে গিয়ে বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। পরীক্ষার পর জানা গেছে, এটি গ্রেড ওয়ান ইনজুরি। এই ধরনের চোট থেকে সেরে উঠতে চার সপ্তাহের মতো লাগে। তাই এক মাসের মধ্যে খেলাধুলা সংক্রান্ত কোনো কাজই করতে পারবেন না মাশরাফি।’

ওয়ানডের বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, ফরহাদ রেজা, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এনামুল হক।

আহাস/ক্রী/০০৩