Download WordPress Themes, Happy Birthday Wishes

রেকর্ড গড়ে শিরোপা জিতলো পিএসজি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে ফরাসী জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) । রেনেকে হারিয়ে দলটি জিতে নিয়েছে ফরাসী সুপার কাপের শিরোপা । এ নিয়ে রেকর্ড টানা সাতবার ফরাসি কাপের শিরোপা জিতল পিএসজি।

শনিবার চায়নার শিনঝেন ইউনিভারসিটি স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে ফরাসী সুপার কাপের শিরোপা লড়াইয়ে মুখোমুখি হয় পিএসজি আর রেনে । ফরাসী লীগ চ্যাম্পিয়ন আর ফ্রেঞ্চ কাপের জয়ীদের মধ্যে অনুষ্ঠিত হয় এই ম্যাচ । গত এপ্রিলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে এই রেনের কাছেই হেরেছিল পিএসজি । তবে সুপার কাপে ঠিকই জায়ান্টরা ম্যাচ জিতেছে ২-১ গোলে ।

এই ম্যাচে দলের হয়ে মাঠে ছিলেন না নেইমার জুনিয়র । গত মৌসুমে দর্শক পিটিয়ে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হন নেইমার। সেই নিষেধাজ্ঞার কারণেই শিরোপা জয়ের ম্যাচে পিএসজির হয়ে খেলতে পারেননি বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।

নেইমারকে ছাড়া ম্যাচের শুরুটা অবশ্য ভাল হয় নি পিএসজির । ম্যাচের ১৩তম মিনিটেই গোল খেয়ে পিছিয়ে পড়ে তারা। সতীর্থের বাড়ানো ক্রসে রেনেকে এগিয়ে নেন ফরাসি মিডফিল্ডার আদ্রিয়াঁ।

প্রথমার্ধে পিছিয়ে পড়া পিএসজি বিরতির পর নিজেদের ছন্দ ফিরে পায়। ম্যাচের ৫৭তম মিনিটে পিএসজিকে সমতায় ফেরান কিলিয়ান এমবাপ্পে। টিলো কেরারের বাড়ানো বল দারুণ শটে ঠিকানায় পাঠান বিশ্বকাপজয়ী ফুটবলার।

এরপর ৭৩তম মিনিটে ফ্রিকিকে দলকে জয়সূচক গোল এনে দেন আর্জেন্টাইন তারকা আনহেল ডি মারিয়া।

ম্যাচে এরপর আর কোন গোল হয় নি । ফলে মৌসুমের প্রথম শিরোপা জয়ের উল্লাসে মাতে পিএসজি ।

আহাস/ক্রী/০০২